| |
               

মূল পাতা সারাদেশ রাজধানী মেজর জিয়া মুক্তিযোদ্ধা নয় : আসাদুজ্জামান নূর


মেজর জিয়া মুক্তিযোদ্ধা নয় : আসাদুজ্জামান নূর


রহমত নিউজ     07 November, 2022     04:37 PM    


নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, বঙ্গবন্ধু যখন ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলনের ডাক দিয়েছিলেন, তখন অপশক্তিরা বুঝতে পেরেছিল এর মধ্যেই স্বাধীনতার বীজ লুকিয়ে আছে। ইতিহাস পর্যালোচনা করলে বোঝা যায়, মেজর জিয়া মুক্তিযোদ্ধা নয় বরং তিনি ছিলেন পাকিস্তানিদের পক্ষ থেকে একজন অনুপ্রবেশকারী। যিনি মোশতাকের সঙ্গে হাত মিলিয়ে চক্রান্তের পরিকল্পনা করেছেন।

আজ (৭ নভেম্বর) সোমবার জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে ১৯৭৫ সালের ৭ নভেম্বর শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ আয়োজিত ‘৭ নভেম্বর, মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবসের আলোচনা সভা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরিবারবর্গের সমন্বয়ক ও বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বক্তব্য রাখেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, মেজর জেনারেল (অব.) গোলাম হেলাল মোর্শেদ খান বীরবিক্রম, শহীদ কর্নেল খন্দকার নাজমুল হুদা বীরবিক্রমের কন্যা নাহিদ ইজাহার খান এমপি, শহীদ মেজর জেনারেল খালেদ মোশাররফ বীরউত্তমের কন্যা মাহজাবিন খালেদ, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম, সশস্ত্র বাহিনীতে হত্যাকাণ্ড নিয়ে গবেষক আনোয়ার কবির প্রমুখ।

আসাদুজ্জামান নূর বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে অনেক বই প্রকাশিত হলেও মেজর জিয়াকে নিয়ে লেখা কোনো বইয়ের সন্ধান পাওয়া যায়নি। তিনি সীমান্তে গিয়ে যুদ্ধ করেছেন এমন কোনো তথ্য পাওয়া যায় না। যুদ্ধ শেষে দেশে ফিরেই তিনি চক্রান্ত শুরু করেছেন।  মেজর জিয়া থেকে শুরু করে আজকের বিএনপি-জামায়াতের সব নাশকতা একই সূত্রে গাঁথা। এরা বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চায়। যারা মুক্তিযোদ্ধাদের হত্যা করেছে, বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করেছে, তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। ট্রুথ কমিশন বা যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তার মাধ্যমে প্রকৃত খুনিদের বিচার করে সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিত করতে হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা