| |
               

মূল পাতা সারাদেশ জেলা কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ; পুলিশসহ আহত ৩০


কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ; পুলিশসহ আহত ৩০


রহমত নিউজ     07 November, 2022     03:45 PM    


কিশোরগঞ্জে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশের গুলিতে ২০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। এছাড়া ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনকে আটক করেছে পুলিশ। 

আজ (৭ নভেম্বর) সোমবার দুপুরে শহরের স্টেশন রোডে দলীয় অফিসের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, নেতা-কর্মীরা রাস্তা আটকে মিছিল করছিলেন। তাদের রাস্তা ছাড়তে বলায় মিছিল থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে তিনিসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান দিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।

জানা গেছে, সোমবার দুপুরে জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা বিএনপি শহরের স্টেশন রোডে দলীয় অফিসের সামনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ সময় বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশ ও দলীয় নেতা-কর্মীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফসহ ১০ নেতা-কর্মী আহত হয়েছে।

বিএনপির জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল জানান, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে মি‌ছিলসহ যোগ দেয়ার সময় নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকে। এতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে লা‌ঠিচার্জ ও গুলি করে। গু‌লিতে জেলা যুবদল সভাপ‌তি খসরুজ্জামান শরীফসহ অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। এছাড়াও দলীয় কার্যালয়ের ভেতরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজাহারুল ইসলামসহ কয়েক নেতা অবস্থান করছেন। আশঙ্কা করা হচ্ছে পুলিশ তাদেরকেও আটক করতে পারে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা কিশোরগঞ্জ কিশোরগঞ্জ সদর