| |
               

মূল পাতা জাতীয় নির্বাচন কমিশন গাইবান্ধা ভোট : তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি


গাইবান্ধা ভোট : তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি


রহমত নিউজ     27 October, 2022     07:44 PM    


বন্ধ ঘোষিত গাইবান্ধা ৫ আসনের উপ-নির্বাচনের তদন্ত প্রতিবেদন কমিশনের কাছে জমা দেওয়া হয়েছে।

আজ (২৭ অক্টোবর) বৃহস্পতিবার নির্বাচন কমিশন-ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকারের কাছে প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি। তদন্ত কমিটির প্রধান ও সংস্থাটির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন। প্রতিবেদন জমা দিতে সাত কার্যদিবস নির্ধারিত থাকলেও তিন দিন বেশি সময় নেয় কমিটি। তদন্ত প্রতিবেদন সম্পর্কে জানতে চাইলে কমিটির প্রধান অশোক কুমার দেবনাথ কোনো মন্তব্য করতে রাজি হননি। এ বিষয়ে কোনো কথা বলা যাবে না।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনের সবগুলো ভোটকেন্দ্র সিসিটিভি ক্যামেরার মাধ্যমে ঢাকার নির্বাচন ভবনে বসে মনিটরিং করে কাজী হাবিবুল আউয়াল কমিশন। ভোটে অনিয়ম ধরা পড়লে ভোটগ্রহণ শুরুরু চার ঘণ্টার মাথায় ১৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৫১টি ভোটকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়। পরে ভোটের দেড় ঘণ্টা বাকি থাকতেই এই নির্বাচন বন্ধ ঘোষণা করে কমিশন। নির্বাচন বন্ধ ঘোষণার পর রাজনৈতিক মহলে নানা আলোচনা-সমালোচনার মুখে পড়ে বর্তমান কমিশন৷ এরপর এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই তদন্ত কমিটি করে আউয়াল কমিশন। গত জুলাইয়ে সংসদের সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথকে সভাপতি করে গঠিত তদন্ত কমিটির অপর দুই সদস্য ছিলেন ইসির যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাস ও শাহেদুন্নবী চৌধুরী।