| |
               

মূল পাতা জাতীয় যে সমাজে গুণীদের কদর নেই, সেখানে গুণীদের জন্ম হয় না: তথ্যমন্ত্রী


যে সমাজে গুণীদের কদর নেই, সেখানে গুণীদের জন্ম হয় না: তথ্যমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     14 September, 2022     03:21 PM    


সরকার মানবিক ও সামাজিক কল্যাণমূলক রাষ্ট্রগঠনে কাজ করে যাচ্ছে বলে জানিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, যে সমাজে গুণীদের কদর করা হয় না, সেই সমাজে গুণীদের জন্ম হয় না।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। এসময় মন্ত্রী বলেন, নতুন প্রজন্মের মধ্যে মানবিকতার বিকাশ না ঘটলে উন্নত রাষ্ট্রগঠন করা সম্ভব নয়। পরবর্তী প্রজন্মের মধ্যে মানবিকতা উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এদিকে, বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করবে, কিন্তু তাদের আন্দোলনের নেতা কে? এমন প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপির আন্দোলনেরও নেতা নেই, নির্বাচনেও নেতা নেই। ’ বুধবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা জেলার ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিবের উদ্দেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে প্রশ্ন রেখে আরও বলেন, ‘লন্ডন থেকে  রিমোট কন্ট্রোলের মাধ্যমে বাংলাদেশে পদ্মা-মেঘনা-যমুনায় কি ঢেউ আসবে? তাদের আন্দোলন গাছে কাঁঠাল গোঁফে তেল। ’

বিএনপি জাতীয় সরকার গঠন করবে, কিন্তু  ওই সরকারের নেতা কে তা কেউ জানে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল বড় বড় কথা বলেন, ঢাল নেই, তলোয়ার নেই, নিধিরাম সর্দার।