| |
               

মূল পাতা জাতীয় সরকার ঝিমুনি রোগে আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী!


ঝিমুনি রোগে আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী!


রহমত ডেস্ক     07 September, 2022     07:45 AM    


উচ্চ রক্তচাপ ও ভার্টিগো (ঝিমুনি) জনিত রোগে আক্রান্ত হয়ে পড়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সে কারণে প্রধানমন্ত্রীর দিল্লি সফরের প্রতিনিধি দলের তালিকা থেকে তার নাম বাদ দেয়া হয়। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষা নিরীক্ষা করে চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন। তারা বলেছেন, ড. মোমেনের উচ্চ রক্তচাপ ও ভার্টিগো (ঝিমুনি) জনিত অসুখ বেড়ে গেছে। তবে সেই পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট আজ (৭ সেপ্টেম্বর) দেয়া হবে।

প্রধানমন্ত্রীর ভারত সফরের প্রতিনিধি দলের নামে তালিকায় শেখ হাসিনার পরেই ছিল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেনের নাম। ৪ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে জানানো হয় পররাষ্ট্রমন্ত্রী সফরসঙ্গী হচ্ছেন। কিন্তু ৫ সেপ্টেম্বর দেখা গেল সফরসঙ্গীর তালিকা থেকে পররাষ্ট্রমন্ত্রীর নাম বাদ দেয়া হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় অসুস্থতার কারণে ড. এ কে আব্দুল মোমেন দিল্লি সফরে যেতে পারেননি। কিন্তু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বিস্তর লেখালেখি ও সমালোচনা শুরু হয়। নেপথ্যের রহস্য জানার চেষ্টা করা হয়।

নেটিজেনদের বেশির ভাগের বক্তব্য ‘ফের কোনো বেফাঁস কথা বলতে পারেন সেই আশঙ্কা থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গীর তালিকা থেকে পররাষ্ট্রমন্ত্রীর নাম বাদ দেয়া হয়েছে’। কেউ বলেছেন, পররাষ্ট্র মন্ত্রীর সম্প্রতি সময়ের বক্তব্যে দিল্লি বিব্রত, তাদের পক্ষ থেকে বিতর্ক এড়াতে পররাষ্ট্রমন্ত্রীকে সফরসঙ্গী হিসেবে না রাখার পরামর্শ দেয়া হয়েছে। কারণ তাদের আশঙ্কা ফের ডা. মোমেন বেফাঁস কথা বলতে পারেন।