| |
               

মূল পাতা সারাদেশ জেলা খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ 


খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ 


রহমত ডেস্ক     04 September, 2022     10:55 AM    


প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) স্থানীয় সংগঠক অংথোয়াই মারমা (৫০) নিহতের প্রতিবাদে খাগড়াছড়ির পাঁচ উপজেলা গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়িতে  আধাবেলা সড়ক অবরোধ চলছে। অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে আগুন জ্বালিয়ে, ইট ও গাছের গুঁড়ি ফেলে অবস্থান নিয়েছেন প্রসিত বিকাশ খিসা সমর্থিত ইউপিডিএফের নেতা-কর্মীরা।

অবরোধের ঘটনায় এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর কিছু ঘটেনি। তবে সকাল থেকে অবরোধের সমর্থনে গুইমারার বাইল্যাছড়ি ও রামগড় সড়কে রাস্তায় পিকেটিং-এর চেষ্টা করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতায় তা পণ্ড হয়ে যায়। দুপুর ১২টা পর্যন্ত চলবে এ সড়ক অবরোধ।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, তার এলাকার বিভিন্ন সড়কে ৭টি স্থানে পুলিশ মোতায়েন রয়েছে। স্থানীয় সেনাবাহিনীও মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশকে সহযোগিতা করছে।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে খাগড়াছড়ির গুইমারা উপজেলার দেওয়ানপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সংগঠক অংথোই মারমা আগুন(৫২) নিহত হন। এ ঘটনার প্রতিবাদে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলার পাঁচ জেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি গুইমারা