| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস বিশ্বজুড়ে আবারও বাড়ল করোনায় মৃত্যু


বিশ্বজুড়ে আবারও বাড়ল করোনায় মৃত্যু


রহমত ডেস্ক     03 September, 2022     09:53 AM    


এক দিনের ব্যবধানে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু আবারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৭৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৭৯২ জন।

শনিবার (০৩ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত ও মৃত্যুর এ তথ্য ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে। গতকাল শুক্রবার বিশ্বে করোনায় ১ হাজার ৫৬৫ জনের মৃত্যু এবং ৫ লাখ ৪৮ হাজার ৫৫ জন শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে এশিয়ার দেশ জাপানে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১৮ জন। আর ১ লাখ ৫৩ হাজার ৩১৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩০৮ জন এবং শনাক্ত হয়েছে ৬১ হাজার ৮৫০ জন, ব্রাজিলে মৃত্যু ১৩১ জন এবং শনাক্ত ১৩ হাজার ১৮০ জন, জার্মানিতে মৃত্যু ১২০ জন এবং আক্রান্ত ২৯ হাজার ৩৪৫ জন, রাশিয়ায় মৃত্যু ৯১ জন এবং শনাক্ত ৫০ হাজার ১৫২ জন, ইতালিতে মৃত্যু ৯১ জন এবং আক্রান্ত ১৯ হাজার ১৫৮ জন এবং দক্ষিণ কোরিয়া আক্রান্ত ৮৯ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু ৬৪ জন।

বিশ্বে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬০ কোটি ৯৪ লাখ ৩১ হাজার ৩৬১ জন। আর মারা গেছেন ৬৫ লাখ ১ হাজার ২৪৩ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।