| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব লিবিয়ার রাজধানীতে রাতব্যাপী বন্দুকযুদ্ধ


ছবি - রয়টার্স

লিবিয়ার রাজধানীতে রাতব্যাপী বন্দুকযুদ্ধ


মুসলিম বিশ্ব ডেস্ক     27 August, 2022     07:19 AM    


লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে শুক্রবার (২৫ আগস্ট) রাতে প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে ব্যাপক বন্দুকযুদ্ধ হয়েছে। এ সময় শহরের চারপাশে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, শনিবার (২৭ আগস্ট) সকাল পর্যন্ত গুলি বিনিময় হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে রাজধানী ত্রিপোলির শক্তিশালী একটি গোষ্ঠী তাদের প্রতিদ্বন্দ্বী বাহিনীর ঘাঁটিতে হামলা চালায়। ঘণ্টার পর ঘণ্টা গুলি চালানোর ফলে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়ে।

সরকারের নিয়ন্ত্রণ নিয়ে লিবিয়ার বৃহত্তর রাজনৈতিক অচলাবস্থার সঙ্গে লড়াইটি সরাসরি যুক্ত কিনা তা স্পষ্ট নয়। তবে শক্তিশালী ত্রিপোলি গোষ্ঠীর মধ্যে যে কোনও সংঘর্ষ অন্য দলগুলির মধ্যে ছড়িয়ে পড়তে পারে।

মধ্য ত্রিপোলির বাসিন্দা আব্দুলমেনাম সালেম বলেন, ‘এটি ভয়ঙ্কর। সংঘর্ষের কারণে আমার পরিবার এবং আমি ঘুমাতে পারিনি। শব্দটি খুব জোরে এবং খুব ভীতিকর ছিল। যদি আমাদের দ্রুত চলে যেতে হয় সেজন্য আমরা জেগেছিলাম। এটা ভয়ানক অনুভূতি।’

সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গুলিতে একজন নিহত হয়েছে। অনলাইনে শেয়ার করা ছবি এবং ভিডিওতে দেখা গেছে, রাস্তায় সামরিক যানবাহন দ্রুত গতিতে চলছে, যোদ্ধাদের গুলি বিনিময় চলছে এবং স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করছেন।