| |
               

মূল পাতা সারাদেশ মদিনাতুল উলুম মাদরাসার ছাত্রদেরকে হিফয সবক প্রদান


মদিনাতুল উলুম মাদরাসার ছাত্রদেরকে হিফয সবক প্রদান


খাগড়াছড়ি প্রতিনিধি     18 June, 2022     07:45 PM    


খাগড়াছড়ি জেলা সদরের গঞ্জপাড়াস্হ মদিনাতুল উলুম মাদরাসার ৭জন ছাত্রকে হেফজের সবক প্রদান উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৮ জুন) শনিবার সকাল সাড়ে ১০টায় মাদ্রাসা জামে মসজিদের এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি আরিফ হাওলাদারের সভাপতিত্বে ও মাওলানা নুরুল কবির আরমানের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন, মাদরাসার পরিচালক মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী, খাগড়াছড়ি কালেক্টর জামে মসজিদের খতিব মাওলানা জাহাঙ্গীর, নয়নপুর জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, মাদরাসার শিক্ষক মাওলানা দ্বীন ইসলাম প্রমূখ।

সভায় বক্তাগণ বলেন, পবিত্র মহাগ্রন্থ আল কুরআন আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বড় নিয়ামত। ঐশী গ্রন্থ আল কুরআন আল্লাহ তা'লা অবতীর্ণ করেছেন এবং সংরক্ষণের দায়িত্ব তিনিই নিয়েছেন। সাত-আট বছরের শিশুরা পুরো কুরআন শরীফ মুখস্ত করতে পারা এটি আল্লাহর অনুগ্রহ ছাড়া সম্ভব নয়।হাফেজে কুরআনের পিতা-মাতাদেরকে আল্লাহ কিয়ামতের ময়দানে এমন পুরস্কার প্রদান করবেন, যে পরিষ্কার দুনিয়ার কোন নিয়ামত এর সমতুল্য হতে পারে না।তাই মহান আল্লাহর অনুগ্রহ পেতে ছেলে-মেয়েদেরকে জাগতিক শিক্ষার পাশাপাশি কুরআনের হাফেজ বানানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান। পরে কালেক্টর জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর মাদ্রাসার হেফজ বিভাগের ৭ জন ছাত্র কে হেফজের সবক প্রদান করেন।
 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম খাগড়াছড়ি খাগড়াছড়ি সদর