| |
               

মূল পাতা জাতীয় ‘মুসলিম বিশ্বকে ভারতীয় পণ্যবর্জন অব্যাহত রাখতে হবে’


‘মুসলিম বিশ্বকে ভারতীয় পণ্যবর্জন অব্যাহত রাখতে হবে’


রহমত ডেস্ক     15 June, 2022     07:22 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ভারতে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার বিরুদ্ধে মুসলিম বিশ্ব ফুঁসে উঠলেও বর্তমান সরকার ভারতকে খুশি করতে নিরব ভুমিকা পালন করছে। ক্ষমতাপ্রেমী সরকারকে ভারত রক্ষা করতে পারবে না। দেশের বৃহত্তর ইসলামী সেন্টিমেন্টের বিরুদ্ধে অবস্থান নিয়ে সরকার নিজেদের সর্বনাশা পতন ডেকে আনছে। চলতি সংসদে ভারতের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ এবং ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে নিন্দা জানাতে ব্যর্থ হলে ঈমানদার জনতার রুদ্ররোষে সরকারের করুণ পরিণতি হতে বাধ্য।

আজ (১৫ জুন) বুধবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব চত্ত্বরে কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির প্রতিবাদে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক মুফতী সাব্বির আহমদ ও মুফতী ফরিদুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী মোহাম্মদুল্লাহ আনসারী, মুফতী আবুল কালাম আজাদ আনোয়ারী, মুফতী আব্দুল্লাহ আল মুর্তাজা, মুফতী আমীর হোসেন, মুফতী মাহমুদুদুল হাসান প্রমুখ।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, উগ্রবাদী বিজেপি’র মোদি সরকার বার বার ইসলাম ও মুসলমানদেরকে তাদের টার্গেটে পরিণত করে মুসলমানদের উৎখাতে কাজ করছে। প্রতিবাদী মুসলমানদের বাড়ী-ঘর ভেঙ্গে দিচ্ছে এবং নিরীহ নিরাপরাধ মুসলমানদের গ্রেফতার করছে। তিনি বলেন, আমরা স্পষ্টভাষায় জানিযে দিতে চাই, ভারত মুসলমানবিদ্বেষ থেকে ফিরে না আসলে বিশ্বব্যাপী ভারতের উগ্রতার বিরুদ্ধে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

মানববন্ধন কর্মসূচি থেকে আগামীকাল ভারতীয় দূতাবাস অভিমুখে অনুষ্ঠিতব্য গণমিছিলের কর্মসূচির প্রতি একাত্ততা ঘোষণা করে সফলের আহ্বান জানানো হয়।