| |
               

মূল পাতা জাতীয় ভারতীয় পণ্য বর্জনের ডাক জাতীয় ইমাম পরিষদের


ভারতীয় পণ্য বর্জনের ডাক জাতীয় ইমাম পরিষদের


রহমত ডেস্ক     09 June, 2022     06:34 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি-বিজেপিরমুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে অপমানমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দ। তারা নবীর অবমাননার দৃষ্টান্তমূলক বিচার ও শাস্তি দাবী করার পাশাপাশি দেশবাসীকে ভারতীয় সকল পণ্য বর্জনেরও আহ্বান জানান।

ইমামগণ বলেন, যে দেশের ক্ষমতাসীন দলের মুখপাত্র আমাদের প্রাণের নবীর শানে অপমানমূলক মন্তব্য করেছে, সে দেশের পণ্য বর্জন করা আমাদের সকলের ঈমানি দায়িত্ব। আসুন আমরা সবাই ভারতীয় পণ্য সম্পূর্ণরূপে পরিহার করি। সারাদেশের ইমামদেরকে শান্তিপূর্ণ প্রতিবাদ বজায় রাখার এবং আগামী জুমায় সারাদেশের সকল মসজিদে বিশ্বনবী সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামএর মান-মর্যাদা সম্পর্কে আলোচনার আহবান জানান।

আজ (৯ জুন) বৃহস্পতিবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তরগেটে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের মানববন্ধন থেকে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।  সভাপতি মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়ার সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইন সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নেতা মুফতি সানাউল্লাহ খান, মাওলানা মামুন চৌধুরী, মুফতি আব্দুল্লাহ ইদরীস, মাওলানা নিয়ামতুল্লাহ ফাহিম, মুফতি সুলাইমান প্রমুখ।

সভাপতির ভাষণে মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া বলেন, নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বিশ্ব মুসলিমের প্রাণের স্পন্দন। নবীজিকে নিয়ে কটূ মন্তব্য মুসলমান মাত্রই কলিজায় রক্তক্ষরণ হয়। ভারতের ক্ষমতাসীন দলের মুখপাত্র নুপুর শর্মা এবং দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল এ ধৃষ্টতা প্রদর্শন করে সাম্প্রদায়িক উগ্রবাদী দলটির চরম মুসলিমদের প্রতি বিদ্বেষপূর্ণ মনোভাবেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। এ ঘটনার প্রতিবাদে আরব বিশ্বসহ মুসলিম দেশগুলো জেগে উঠেছে। সৌদি আরব, কাতার, বাহরাইন, আরব আমিরাত-সহ নেতৃস্থানীয় মুসলিম দেশগুলো স্ব স্ব দেশের ভারতীয় দূতদের ডেকে নিয়ে রাষ্ট্রীয়ভাবে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং কটাক্ষকারীদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর আহ্বান জানিয়েছে। অন্যান্য মুসলিম দেশের মতো রাষ্ট্রীয়ভাবেও যেন এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানোর আহ্বান জানিয়েছেন তিনি।

ইমাম পরিষদ সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি সর্বোচ্চ ভালবাসা প্রকাশ করা প্রতিটি মুসলমানের ঈমানী দায়িত্ব। ইসলামী শরীয়াহ মতে, নবীর অবমাননাকারীর শাস্তি একমাত্র মৃত্যুদণ্ড। এ ব্যাপারে উম্মতের ইজমা (ঐকমত্য) প্রতিষ্ঠিত আছে। মহানবীর সহধর্মীনী হযরত আয়েশা রাযিয়াল্লাহু আনহার পবিত্রতা পবিত্র কুরআনের সূরা নূরে স্বয়ং আল্লাহ ঘোষণা করেছেন। যে ব্যক্তি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শানে বেয়াদবি করবে, সমালোচনা করবে, ব্যঙ্গ-বিদ্রূপ করবে, সে সাধারণ অপরাধী নয়, সে তো বিশ্বমানবতার শান্তির দূত রাহমাতুললিল আলামিনের সঙ্গে বেয়াদবি করেছে, যা গোটা মানবতার বিরুদ্ধে যুদ্ধের শামিল। তাই তার অপরাধ ক্ষমাযোগ্য নয়।

কেন্দ্রীয় নেতা মুফতি ওমর ফারুক যুক্তিবাদী বলেন, নবীজীর ভালোবাসায় মুসলিমরা জীবন পর্যন্ত কোরবানি করতে পারে। প্রিয় নবীকে নিয়ে কটুক্তি কোন মুসলিম মেনে নিতে পারে না। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের প্রাণের চেয়েও বেশি প্রিয়। প্রিয় নবীর অপমান কোন মুসলিম সইতে পারে না। যারা এহেন জঘন্য অপরাধের সাথে জড়িত, ভারত সরকারের উচিত হবে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা, যেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করার দুঃসাহস কেউ দেখাতে না পারে।