| |
               

মূল পাতা রাজনীতি মহানবীর অবমাননার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ


মহানবীর অবমাননার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের বিক্ষোভ


রহমত ডেস্ক     09 June, 2022     06:23 PM    


কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি-বিজেপির নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মুমিনিন হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ঐক্যজোট।

আজ (৯ জুন) বৃহস্পতিবার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম,মুফতী আব্দুল কাইয়্যূম, মাওলানা আলতাফ হোসাইন, আইন বিষয়ক সম্পাদক মুফতী মীর হেদায়াতুল্লাহ গাজী, কেন্দ্রীয় নেতা মুফতী আবুল খায়ের বিক্রমপুরী, মাওলানা নুরুজ্জামান, মাওলানা খোরশেদ আলম, মাওলানা কাজী আজিজুল হক, মাওলানা রিয়াজতুল্লাহ, মাওলানা আনসারুল হক ইমরান প্রমুখ। সমাবেশ শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূরণায় বায়তুল মোকাররমের উত্তর গেইটে এসে দু’আর মাধ্যমে সমাপ্ত হয়।

সমাবেশে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, ভারতের ক্ষমতাসীন দলের নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও তার প্রিয়তমা স্ত্রী হযরত আয়েশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত দিয়েছে। আরব বিশ্বসহ বিভিন্ন মুসলিম দেশ যখন এর প্রতিবাদে গর্জে উঠেছে। তখন ৯২ ভাগ মুসলমান অধ্যুষিত বাংলাদেশে সরকারের নিরবতা আমাদেরকে হতাশ করেছে। বর্তমান সরকারের কাছে দাবী জানাচ্ছি- আপনারা অবিলম্বে সরকারীভাবে এর প্রতিবাদ করুন এবং চলমান জাতীয় সংসদে ভারতের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করুন।

ইসলামী ঐক্যজোট মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবমাননাকারী দুই নেতার বিরুদ্ধে দলীয়ভাবে একটি হাস্যকর সিদ্ধান্ত গ্রহণ করলেও রাষ্ট্রীয়ভাবে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা মনে করি, এটি সুস্পষ্ট প্রহসন এবং পরিস্থিতি সামলাতে শাক দিয়ে মাছ ঢাকার একটি নির্লজ্জ প্রচেষ্টা। এসব অপচেষ্টা করে তারা ভারতকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারবে না।