| |
               

মূল পাতা জাতীয় সীতাকুণ্ড ট্রাজেডি: আহতদের চিকিৎসা সেবা আরো জোরদার করার দাবী জমিয়তের


সীতাকুণ্ড ট্রাজেডি: আহতদের চিকিৎসা সেবা আরো জোরদার করার দাবী জমিয়তের


রহমত ডেস্ক     05 June, 2022     09:37 PM    


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন ও মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী চট্রগ্রামের সীতাকুণ্ড ট্রাজেডিতে নিহত সকলের মাগফিরাত কামনা করে আহতদের চিকিৎসা সেবা আরো জোরদার করার দাবী জানিয়েছেন। 

আজ (০৫ জুন) রবিবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় জমিয়ত সভাপতি ও মহাসচিব এ দাবি জানান।

নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নেতৃদ্বয় বলেছেন, এই ভয়াবহ দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত,স্তম্ভিত ও উদ্বিগ্ন। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক ভবিষ্যতে এ জাতিয় বিপর্যয় এড়াতে সরকারকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন এবং  সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার যে সকল ভাইয়েরা নিষ্ঠার সাথে হতাহতদের সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

যেভাবে আগুনের সূত্রপাত : সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি মূলত পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি। ঘটনার সময় সেখানে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন বলেও জানা গেছে। তবে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।