| |
               

মূল পাতা জাতীয় সীতাকুণ্ড ট্রাজেডি: দেশের সকল মসজিদ ও মাদরাসায় বিশেষ দোয়ার আহ্বান


সীতাকুণ্ড ট্রাজেডি: দেশের সকল মসজিদ ও মাদরাসায় বিশেষ দোয়ার আহ্বান


রহমত ডেস্ক     05 June, 2022     10:43 PM    


সীতাকুণ্ডের বিস্ফোরণে নিহতদের মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতার জন্য দেশের সকল মসজিদ ও মাদরাসায় বিশেষ দোয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরের আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী ও সেক্রেটারি জেনারেল ইঞ্জি, মুফাচ্ছির হুসাইন। 

রবিবার (৫ জুন) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নেতৃদ্বয় বলেন, এই ভয়াবহ দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত,স্তম্ভিত ও উদ্বিগ্ন। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক ভবিষ্যতে এ জাতিয় বিপর্যয় এড়াতে সরকারকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন এবং  সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার যে সকল ভাইয়েরা নিষ্ঠার সাথে হতাহতদের সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

তারা আরো বলেন, বিএম ডিপোতে কিভাবে আগুন লেগেছে তা সুষ্ঠুভাবে খতিয়ে দেখার জন্য নীতিবান দায়িত্বশীলদের মাধ্যমে তদন্ত করে তা সবার সামনে প্রকাশ করতে হবে। পাশাপাশি সরকার ও মালিকপক্ষকে নিহতদের পরিবারকে ন্যায্য ক্ষতিপূরণ ও আহতদেরকে রাষ্ট্রীয়ভাবে সেবা দেয়ার আহ্বান জানান। 

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯ টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিএম কনটেইনার ২৪ একর জায়গাজুড়ে অবস্থিত। প্রতিষ্ঠানটি মূলত পণ্য রপ্তানিতে কাজ করে। এখান থেকে পণ্য রপ্তানির জন্য কনটেইনারগুলো প্রস্তুত করে চট্টগ্রাম বন্দরে পাঠানো হয়। ৩৮ ধরনের পণ্য রপ্তানিতে কাজ করে প্রতিষ্ঠানটি। ঘটনার সময় সেখানে ৫০ হাজার কনটেইনার ছিল বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। অগ্নিকাণ্ডের সময় অন্তত ২০০ শ্রমিক সেখানে কাজ করছিলেন বলেও জানা গেছে। তবে সেখানে ঠিক কত সংখ্যক মানুষ তখন ছিলেন তা এখনো সঠিকভাবে জানা যায়নি।