| |
               

মূল পাতা রাজনীতি বর্তমান সরকারের পতন ঘটাতে হবে : দুদু


বর্তমান সরকারের পতন ঘটাতে হবে : দুদু


রহমত ডেস্ক     22 May, 2022     01:53 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, রাস্তায় আন্দোলন ও সংগ্রামের মধ্যে দিয়েই বর্তমান সরকারের পতন ঘটাতে হবে। আর দাবি একটাই, কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন। এর বাইরে কোন কথা কথা বলে লাভ হবে না। কেউ যদি মনে করে আগামী নির্বাচন আওয়ামী লীগ সভানেত্রীর অধীনে হবে। আর বিএনপি তাতে যোগ দেবে, সেটি ভুল হবে।

আজ (২২ মে) রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবিধানিক অধিকার ফোরামের উদ্যোগে আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে’ এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মানববন্ধন কর্মসূচিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

দুদু বলেন, নিত্যপণ্যের দাম কমাতে হলে বিএনপি সরকার দরকার। তেল, চাল এবং ডাল থেকে এমন কোনো নিত্যপণ্যের জিনিস নাই যেটার দাম একশো গুণ থেকে দুইশো গুণ বাড়ে নাই। এই দাম কমাতে হলে খালেদা জিয়ার সরকার দরকার। বিএনপির সরকারের দরকার।  এই সঙ্কট মিটাতে পারে বেগম খালেদা জিয়ার মুক্তি। দেশে যে ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়েছে, সেটি মীমাংসিত হতে পারে দল নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচনের মধ্য দিয়ে। দেশে যে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠিত করা হয়েছে, তার থেকে বেরিয়ে আসার একটা মাত্র পথ- মুক্তিযুদ্ধের বিজয়ীরা যে গণতন্ত্রের পতাকা ও স্বাধীনতার পতাকা উড়িয়ে ছিলেন, সেই জায়গায় ফিরিয়ে যাওয়া। এর বাইরে আর কোনো পথ নেই।