| |
               

মূল পাতা জাতীয় ভারত হলো এশিয়ার দ্বিতীয় ইসরাইল: ডা: জাফরুল্লাহ


ভারত হলো এশিয়ার দ্বিতীয় ইসরাইল: ডা: জাফরুল্লাহ


রহমত ডেস্ক     16 May, 2022     08:03 AM    


ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারত হলো এশিয়ার দ্বিতীয় ইসরাইল। ইসরাইল গুলি করে সাংবাদিককে হত্যা করেছে। ভারত যেভাবে গণতন্ত্র নষ্ট করেছে, এর থেকে মুক্তি পেতে হবে। এ ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

সোমবার (১৬ মে) সন্ধ্যায় ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের ৪৬তম বার্ষিকী উদযাপন উপলক্ষে রাজশাহী নগরীর পদ্মার পাড়ে লালন শাহ মুক্তমঞ্চে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি আরো বলেন, আমাদের করুণ অবস্থা। সুশাসন ও কল্যাণকর রাষ্ট্র খুব দরকার। কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে।

দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, আর উল্টাপাল্টা করবেন না। জনগণের রাগ-ক্ষোভ কমাতে অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিন। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না।

দেশের সার্বিক চিত্র তুলে ধরে ডা: জাফরুল্লাহ বলেন, অনেকে বলছেন আমাদের দেশে শ্রীলংকার মত অবস্থা হবে না। আপনারা তা কিভাবে জানলেন?  কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে। আমি অসুস্থ হলেও আপনাদের এ সংগ্রামে শামিল থাকবো।

সভায় সভাপতিত্ব করেন ফারাক্কা লংমার্চ উদযাপন কমিটির আহ্বায়ক ও বিশিষ্ট গবেষক মাহবুব সিদ্দিকী।

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, পানি সম্পদ পরিকল্পনা সংস্থার সাবেক মহাপরিচালক প্রকৌশলী ম. ইনামুল হক, রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইউম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, আজাদ খান ভাসানী, নাগরিক ঐক্যের সেক্রেটারি শহীদুল্লাহ কায়সার, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, বিশিষ্ট চিকিৎসক ওয়াসিম হোসেন, রাজশাহী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহেদী, সাবেক এমপি জাহান পান্না, প্রফেসর ড. ইফতিখারুল আলম মাউদ, হোসেন আলী পিয়ারা ও অ্যাডভোকেট রজব আলী প্রমুখ।