| |
               

মূল পাতা আন্তর্জাতিক বিশ্বজুড়েই মুসলমানদের আক্রান্ত হতে হচ্ছে : বাইডেন


বিশ্বজুড়েই মুসলমানদের আক্রান্ত হতে হচ্ছে : বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক     03 May, 2022     07:40 PM    


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বিশ্বজুড়েই মুসলমানরা আক্রান্ত হতে হচ্ছে। মুসলমানরা আমেরিকাকে প্রতিদিন মজবুত করে তুলছেন। যদিও আমেরিকায় মুসলমানদের প্রতিনিয়ত সত্যিকারের সামাজিক চ্যালেঞ্জ ও হুমকির সাথে লড়াই করতে হয়। বিশ্বে আমেরিকাই একমাত্র দেশ, যা কোনো ধর্ম, জাতি, ভৌগোলিক অবস্থান নয়, স্রেফ একটা আইডিয়ার উপর ভিত্তি করে তৈরি হয়েছে। আর মুসলমানরা যে সেদেশকে একটি নিখুঁত দেশে পরিণত করেছেন।

সোমবার (২ মে) ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব বলেন। এদিনের অনুষ্ঠানে ফার্স্ট লেডি জিল বাইডেন ছাড়াও উপস্থিত ছিলেন পাকিস্তানি গায়ক ও সুরকার আরুজ আফতাব এবং ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ‘আমেরিকার জাতীয় মসজিদ’ হিসেবে পরিচিত মুহাম্মদ মসজিদের ইমাম ড. তালিব এম শরিফ। অনুষ্ঠানের আগে টুইটারে একটি পোস্টে বাইডেন লেখেন, হোয়াইট হাউসে ঈদুল ফিতর উপলক্ষে অনুষ্ঠান উদযাপন করতে পেরে তিনি ও তার স্ত্রী সম্মানিত বোধ করছেন।

বাইডেন জানান, তিনি আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ক মার্কিন রাষ্ট্রদূত হিসেবে প্রথম কোনো মুসলমানকে নিয়োগ দিয়েছেন। এটা খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজকের বিশ্বে মুসলমানদের আমরা অনেক সময়ই নিগৃহীত হতে দেখছি। কখনোই কাউকে তার ধর্মীয় বিশ্বাসের জন্য নিগ্রহ করা উচিত নয়। আজকের এই পবিত্র দিনে আমাদের উইঘুর ও রোহিঙ্গা মুসলমানদের কথাও ভাবতে হবে, যারা দুর্ভিক্ষ, সহিংসতা, সংঘর্ষ ও রোগের মুখোমুখি। তাদের মধ্যে উইঘুর ও রোহিঙ্গা মুসলমানরাও রয়েছেন।