| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত মাওলানা রফিকুল ইসলাম মাদানীর আপিল শুনানি হাইকোর্টে


ফাইল ছবি

মাওলানা রফিকুল ইসলাম মাদানীর আপিল শুনানি হাইকোর্টে


রহমত ডেস্ক     27 April, 2022     03:57 PM    


ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন চেয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীর (২৭) আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ গত সপ্তাহে এ আদেশ দেন।

বুধবার (২৭ এপ্রিল) আদালতের আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মাওলানা রফিকুল ইসলাম মাদানীর আইনজীবী অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিনের বিষয়ে গত ৯ জানুয়ারি আপিল করা হয় বলে জানান তিনি।

মাওলানা রফিকুল ইসলাম মাদানীর আইনজীবী অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা বলেন, গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা সাইবার ট্রাইব্যুনালে রফিকুল ইসলাম মাদানীর জামিন নামঞ্জুর হয়। এছাড়া রাজধানীর তেজগাঁও থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকার জেলা জজ আদালতে জামিন নামঞ্জুর হয়।

আইনজীবী বলেন, বিচারিক আদালতে জামিন নামঞ্জুরের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছি। আপিলে রফিকুল ইসলাম মাদানীর জামিন চাওয়া হয়েছে।

গত বছরের ৭ এপ্রিল মাওলানা রফিকুল ইসলামকে তার গ্রামের বাড়ি থেকে আটক করে র‌্যাব। পরের দিন র‍্যাব বাদী হয়ে গাজীপুরের গাছা থানায় মামলা করে।  

এরপর রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাবের করা মামলায় গত বছরের ৮ এপ্রিল তাকে গ্রেফতার দেখানো হয়।