| |
               

মূল পাতা সারাদেশ ‘ভারসাম্যপূর্ণ সমাজ গঠনে ইসলামী অর্থব্যবস্থার বিকল্প নেই’


‘ভারসাম্যপূর্ণ সমাজ গঠনে ইসলামী অর্থব্যবস্থার বিকল্প নেই’


রহমত ডেস্ক     25 April, 2022     08:30 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, ভারসাম্যপূর্ণ সমাজ গঠনে ইসলামী অর্থব্যবস্থার বিকল্প নেই। প্রচলিত অর্থ ব্যবস্থা ধনীদের আরো ধনী এবং গরিবদের আরো গরিবে পরিণত করে। কেননা সুদ দেয় গরিবরা, সুদ নেয় ধনীরা। অপরদিকে ইসলামী অর্থব্যবস্থায় যাকাত দেয় ধনীরা, যাকাত নেয় গরিবরা। এতে করে ভারসাম্যপূর্ণ অবস্থা সৃষ্টি হয়। এজন্য প্রচলিত সুদী অর্থব্যবস্থা প্রবর্তণ করে যাকাতভিত্তিক অর্থ ব্যবস্থা চালু করতে হবে। ভারসাম্যপূর্ণ সমাজ প্রতিষ্ঠিত না থাকায় এক শ্রেণির মানুষ অতি উচ্চাভিলাষী জীবন যাপন করে অপরদিকে এ শ্রেণির মানুষ বস্তি ও ঝুঁপড়িতে বসবাস করে।

আজ (২৫ এপ্রিল) সোমবার বিকালে রাজধানীর কদমতলীর মেরাজনগরস্থ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ৬৫নং ওয়ার্ড শাখার উদ্যোগে ‘মাহে রমজানের তাৎপর্য ও শিক্ষা শীর্ষক’ আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন মুফতী বাছির উদ্দিন মাহমুদ। ৬৫ নং ওয়ার্ড শাখা সভাপতি আলহাজ্ব ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মুফতী মুনিরজ্জামান আলমগীর, মো. আব্দুল বারেক কন্ট্রাক্টর, মুহা. আব্দুল জলিল কন্ট্রাক্টর প্রমুখ।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা কদমতলী