| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন যাদুরচর মাদরাসায় ‘উন্মুক্ত ইসলামী শিক্ষাকেন্দ্র’ চালু


যাদুরচর মাদরাসায় ‘উন্মুক্ত ইসলামী শিক্ষাকেন্দ্র’ চালু


রহমত ডেস্ক     09 April, 2022     09:13 PM    


দেশের ঐতিহ্যবাহী দ্বীনি মারকায যাদুরচর মাদরাসায় সব বয়সের সকল শ্রেণীপেশার মানুষকে বিশুদ্ধভাবে কোরআন তেলাওয়াত এবং ফরজে আইন পরিমাণ দ্বীন শেখানোর জন্য চালু হয়েছে ‘উন্মুক্ত ইসলামী শিক্ষাকেন্দ্র।

আজ (৮ এপ্রিল) শুক্রবার বাদ মাগরিব যাদুরচর মাদরাসা মসজিদে উন্মুক্ত ইসলামী শিক্ষাকেন্দ্রের উদ্বোধন করেন মাদরাসার মুহতামিম এবং ইত্তিহাদুল উলামা সাভার উপজেলার আমীর হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী।

যাদুরচর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুল্লাহ ফিরোজীর সঞ্চালনায় ফরজে আইন পরিমাণ দ্বীন শেখার গুরুত্ব সম্পর্কে নসীহত করেন, যাদুরচর মাদরাসার নায়েবে মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা নোমান কাসেমী, হেমায়েতপুর ভূঁইয়াবাড়ি জামে মসজিদের ইমাম খতীব মাওলানা আবু সাঈদ, চাররাস্তা জামে মসজিদের ইমাম খতীব মাওলানা আব্দুল কাইউম, যাদুরচর মাদরাসার মুহাদ্দিস এবং বাইতুস সালাম জামে মসজিদের ইমাম খতীব মুফতি মাহমুদ হাসান হাবিবী প্রমুখ। উপস্থিত ছিলেন তাঁরা জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন, চেয়ারম্যানবাড়ি জামে মসজিদের খতীব মাওলানা আব্দুল হাকিম, বাইতুল হামদ জামে মসজিদের ইমাম খতীব মাওলানা আব্দুর রহমান নেয়ামুল প্রমুখ।

স্থানীয় আইম্মায়ে মাসাজিদের সার্বিক সহযোগিতায় চালু হওয়া উন্মুক্ত ইসলামী শিক্ষাকেন্দ্রে কোন ধরণের বেতন কিংবা চার্জ ছাড়াই নিরেট আল্লাহর সন্তুষ্টির জন্য সবাইকে দ্বীন শিক্ষা দেয়া হবে। একাডেমিক শৃঙ্খলা রক্ষার্থে শুধুমাত্র ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। ‘শিক্ষার্থীর সময়ই আমাদের সময়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাদ ফজর থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত দ্বীন শেখানো হবে। যিনি যখন আসবেন তাকে তখনই দ্বীন শেখানো হবে। ইসলাম সম্পর্কে জানতে অমুসলিমদের জন্যও বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।