| |
               

মূল পাতা জাতীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ, পদত্যাগের আলটিমেটাম


জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ, পদত্যাগের আলটিমেটাম


রহমত ডেস্ক     09 April, 2022     04:04 PM    


জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সংসদে বলেছিলেন ‘চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা নেই’। এমন বক্তব্যের প্রতিবাদে তার পদত্যাগের দাবি জানিয়েছে সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ।

এ দাবিতে সংগঠনটি জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কুশপুতুল দাহ্য করেছে। তাকে পদত্যাগে আগামী ২০ মে পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে তিনি পদত্যাগ না করলে ১ জুন দেশের সব জেলা শহরে বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানিয়েছেন পরিষদের নেতারা।

শনিবার (৯ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর যৌক্তিক দাবি মেনে না নিয়ে উল্টো সংসদে দাঁড়িয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন। আমরা বলতে চাই, প্রতিমন্ত্রী বেকার সমাজের সঙ্গে প্রহসন করেছেন। আপনি দ্রুত পদত্যাগ করুন। নয়তো ছাত্রসমাজকে সাথে নিয়ে আপনার পদত্যাগের জন্য যা করা দরকার সব করা হবে।

সমাবেশে চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি আন্দোলনের মুখপাত্র মো. ইমতিয়াজ হোসেন বলেন, আমরা জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহার করে আগামী ২০ মে-এর মধ্যে পদত্যাগ করার আল্টিমেটাম দিচ্ছি। এই সময়ের মধ্যে তিনি পদত্যাগ না করলে আগামী ১ জুন দেশের সবকটি জেলায় বিক্ষোভ সমাবেশ করব।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৫ এপ্রিল) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সংসদ সদস্য হাবিবে মিল্লাতের প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না। বয়সসীমা বাড়ালে নিয়োগ পরীক্ষা বেশি প্রতিযোগিতামূলক ও ৩০-এর কম বয়সীদের মধ্যে হতাশা সৃষ্টি হতে পারে বলে এ সিদ্ধান্ত নিচ্ছে না সরকার।