| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব দখলদারদের বিরুদ্ধে লড়াই ফিলিস্তিনিদের অধিকার: ইরান


দখলদারদের বিরুদ্ধে লড়াই ফিলিস্তিনিদের অধিকার: ইরান


মুসলিম বিশ্ব ডেস্ক     09 April, 2022     01:40 PM    


ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় দখলদার ইহুদিবাদী ইসরাইল সরকারের বিরুদ্ধে নিরস্ত্র ফিলিস্তিনি জনগণের লড়াইকে বৈধ, অবশ্যম্ভাবী এবং স্বাভাবিক অধিকার বলে মন্তব্য করেছে।

ইহুদিবাদী ইসরাইলের অভ্যন্তরে সম্প্রতি ফিলিস্তিনিদের পক্ষ থেকে যে সমস্ত পাল্টা হামলার ঘটনা ঘটেছে তাকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বায়তুল মুকাদ্দাস শহরের পবিত্র ধর্মীয় স্থাপনাগুলোর ওপর দখলদার ইহুদিবাদীদের মারাত্মক লঙ্ঘনের স্বাভাবিক জবাব বলে মন্তব্য করেন।

তিনি সুস্পষ্টভাবে বলেন, ইহুদিবাদী ইসরাইলি আগ্রাসন এবং দখলদারিত্ব থেকে ফিলিস্তিনি ভূখণ্ড মুক্ত করার সংগ্রামকে ইসলামী প্রজাতন্ত্র ইরান সরাসরি সমর্থন করে। খাতিবজাদে আরো বলেন, অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে সম্প্রতি যে অস্থিরতা তৈরি হয়েছে তার মূল কারণ হচ্ছে ইহুদিবাদীদের বর্ণবাদ, ধরপাকড়, রক্তপাত, গ্রেফতার এবং মারাত্মকভাবে ফিলিস্তিনিদের অধিকার লঙ্ঘন এবং রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ চর্চার ফসল।

বৃহস্পতিবার রাতে ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শহরের একটি শরণার্থী শিবিরের বাসিন্দা রা'দ ফাথি হাজেম নামের ২৮ বছর বয়সী এক ফিলিস্তিনি তরুণ তেল আবিবের রাস্তায় গুলি চালিয়ে অন্তত দুই ইহুদিবাদীকে হত্যা এবং যে আটজনকে আহত করার পর ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বক্তব্য দিল। এ ঘটনাকে বীরত্বপূর্ণ বলে প্রশংসা করেছে ফিলিস্তিনের প্রতিরোধকামী সংগঠনগুলো এবং লেবাননের হিজবুল্লাহ আন্দোলন। বৃহস্পতিবার ভোর রাতে ইসরাইলি সেনাদের গুলিতে শহীদ হন রা’দ ফাতি হাজেম।

-পার্সটুডে