| |
               

মূল পাতা জাতীয় 'নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে মিথ্যা অপবাদের জবাব দিয়েছে বাংলাদেশ'


'নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে মিথ্যা অপবাদের জবাব দিয়েছে বাংলাদেশ'


রহমত ডেস্ক     29 March, 2022     01:01 PM    


নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশ মিথ্যা অপবাদের জবাব দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, স্বপ্নের এই সেতু দারিদ্র দূর করতে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশ মিথ্যা অপবাদ আর ষড়যন্ত্রের জবাব দিয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) শরীয়তপুরের জাজিরায় নতুন একটি সেনানিবাস উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

নানা চড়াই উৎরাই পেরিয়ে দেশের দীর্ঘতম সেতুর নির্মাণ কাজ এখন শেষ পর্যায়ে। এই সেতুর নিরাপত্তায় শরীয়তপুরের জাজিরা প্রান্তে যাত্রা শরু করলো নতুন একটি সেনানিবাস। বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নাম করণ করা হয়েছে এই সেনানিবাসের। গণভবণ থেকে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদসহ বিভিন্ন বাহিনী ও সরকারের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বহিঃশত্রুর আক্রমণ মোকাবিলায় দেশের সশস্ত্র বাহিনীকে ঢেলে সাজিয়েছি। বাংলাদেশ সেনাবাহিনী অনেক শক্তিশালী। শত্রুর মোকাবিলা করতে সেনাবাহিনী সবসময় প্রস্তুত রয়েছেন।

সরকার প্রধান বলেন, আমরা যুদ্ধ চাই না। তবে প্রস্তুত থাকতে হবে। যদি কখনো বহিঃশত্রুর আক্রমণ হয়, আমরা যেন যথাযথভাবে মোকাবিলা করতে পারি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে পারি।

বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, আমার ছোট দুই ভাই (শেখ কামাল ও শেখ জামাল) সেনাবাহিনীতে ছিল। ছোট ভাই রাসেলেরও ইচ্ছা ছিল আর্মি অফিসার হবে, হতে পারেনি। আমি সেনাবাহিনীকে ধন্যবাদ জানাই, তার নামে সেনানিবাস করায়। এরমধ্য দিয়ে রাসেলের আকাঙ্ক্ষা পূর্ণ না হলেও নামটা সেনাবাহিনীর সঙ্গে যুক্ত থাকলো।