| |
               

মূল পাতা সাহিত্য কাল সাভারে জাতীয় লেখক পরিষদের লিখন-পঠন কর্মশালা


কাল সাভারে জাতীয় লেখক পরিষদের লিখন-পঠন কর্মশালা


জামিল আহমদ     25 March, 2022     03:09 PM    


মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় লেখক পরিষদ সাভার জোনের উদ্যোগে লিখন-পঠন কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামীকাল (২৬ মার্চ) শনিবার রাজধানীর ঢাকার সাভারের মজিদপুর রোডস্থ সায়্যিদাতুন নিসা মহিলা মাদরাসায় সকাল ৯টা থেকে শুরু হবে।

যে বিষযয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে : লেখালেখির হাতেখড়ি, প্রবন্ধ-নিবন্ধ ফিচার, পত্রিকায় লেখার কলাকৌশল, সংবাদ তৈরি, বানান, রােজনামচা, আবৃত্তি ও উচ্চারণ, সাক্ষাৎকার, ছড়া-কবিতা, অনুবাদ সাহিত্য।

লেখক, গবেষক ও মুহাদ্দিস মুফতি হারুন রসুলাবাদীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান মেহমান হিসেবে থাকবেন, জাতীয় লেখক পরিষদের সভাপতি ও এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের লেকচারার ড. মাওলানা শহিদুল ইসলাম ফারুকী। কর্মশালা উদ্বোধন করবেন, জাতীয় লেখক পরিষদের সহ সভাপতি ও নুরবিডি ডটকমের সম্পাদক অধ্যাপক সৈয়দ শামছুল হুদা।

প্রধান আলােচক হিসেবে থাকবেন, দৈনিক প্রথম আলাের নিয়মিত কলাম লেখক জাতীয় লেখক পরিষদের সহ সভাপতি ও মুফতি শাঈখ মুহাম্মদ উছমান গনী। বিশেষ আলােচক হিসেবে থাকবেন, জাতীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক ও সবার খবরের সম্পাদক মুফতি আবদুল গাফফার।

আলােচক হিসেবে থাকবেন, জাতীয় লেখক পরিষদের যুগ্ম সম্পাদক ও আনতারা’র সম্পাদক মুহিম মাহফুজ। জাতীয় লেখক পরিষদের সহ সম্পাদক ও তামাদুন টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাইনুদ্দীন ওয়াদুদ। জাতীয় লেখক পরিষদের সাংগঠনিক সম্পাদক ও জাগাে প্রহরী টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক হাফিজুল হক ফাইয়াজ।জাতীয় লেখক পরিষদের সাহিত্য সম্পাদক ও দৈনিক আলােকিত বাংলাদেশের সহ সম্পাদক মুনশি মুহাম্মদ উবাইদুল্লাহ।

কর্মশালার সার্বিক তত্ত্বাবধানে থাকবেন, জাতীয় লেখক পরিষদের নির্বাহী সদস্য মুফতি ইহসানুল হক।

সার্বিক যোগাযোগ : ০১৮৭৬-৪৭৮৮১৫

যাতায়াত : সাভার বাসস্ট্যান্ড থেকে মজিদপুর রােডে ২০০ গজ পূর্ব দিকে সরকার বাড়ি সংলগ্ন সায়্যিদাতুন নিসা মহিলা মাদরাসা।