| |
               

মূল পাতা রাজনীতি ইসলামের গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না : চরমোনাই পীর


চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম

ইসলামের গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না : চরমোনাই পীর


রহমত ডেস্ক     22 March, 2022     07:44 PM    


সিরাজগঞ্জ জেলার তারাশ উপজেলায় আমার ওয়াজ মাহফিলে এবং সম্মেলনে প্রশাসন বাধা নিয়ে নাগরিক অধিকার কেড়ে নেয়ার তীব্র নিন্দা জানিয়ে  ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, ধর্মীয় সভা-সম্মেলনে বাধা দিয়ে ইসলামের গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না। প্রতিবাদ, সমাবেশ বন্ধ করে এবং নাগরিক অধিকার ভুলুণ্ঠিত করে সরকারের আখের রক্ষা হবে না। সর্বথ্র জনতার রুদ্ররোষ সৃষ্টি হচ্ছে। জনতার এই রুদ্ররোষে সরকারের করুণ পরিণতি হতে বাধ্য। স্থানীয় একটি মসজিদে সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।

আজ (২২ মার্চ) মঙ্গলবার বিকালে দলের প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, নিত্যদ্রব্যসহ সকল পণ্যের দাম যেভাবে বাড়ছে, তাতে নিম্ন আয় ও মধ্যবিত্তের মানুষেল মধ্যে চরম হাহাকার বিরাজ করছে। আর সরকারের কতিপয় মন্ত্রী-এমপিরা তা নিয়ে উপহাস করছে। এ ধরণের উপহাস সরকারের জন্য বুমেরাং হবে। ওয়াজ মাহফিল, ধর্মীয় সভা -সমাবেশে প্রশাসনের বাধা সরকারের অশুভ পরিণতি ডেকে আনবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয়শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য -সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণরাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত কায়েমের লক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানান তিনি।