| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ঢাবি শিক্ষার্থীকে মারধরের জেরে এএসআই বরখাস্ত


ঢাবি শিক্ষার্থীকে মারধরের জেরে এএসআই বরখাস্ত


রহমত ডেস্ক     11 March, 2022     08:41 AM    


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের এক শিক্ষার্থী ও ও দ্যা ডেইলি সান পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে মারধর করায় এক পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। ওই শিক্ষার্থীর নাম রায়হান আহমেদ।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজের বহির্বিভাগের সামনে রায়হানকে মারধর করেন আব্দুর রব নামের ওই পুলিশ সদস্য। পরে শিক্ষার্থীদের দাবির মুখে তাকে বরখাস্ত করা হয়। এডিসি হারুন অর রশীদ তাকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সদস্যের নাম মো: আব্দুর রব। তিনি বাংলাদেশ পুলিশের স্পেশাল শাখায় (এসবি) এএসআই পদে কর্মরত ছিলেন।

ঘটনার বর্ণনায় ভুক্তভোগী শিক্ষার্থী রায়হান আহমেদ জানান, আমি ঢাবি এলামনাই এসোসিয়েশনের সংবাদ সম্মেলন শেষে হলের দিকে আসতেছিলাম। এমন সময় অভিযুক্ত (আব্দুর রব) পেছন থেকে বাইক দিয়ে আমাকে ধাক্কা দেন। তখন আমি এর কারণ জানতে
চাইলে তিনি এর উত্তর না দিয়ে উল্টো প্রশাসনের পরিচয় দিয়ে আমাকে মারধর শুরু করেন। মারতে মারতে আমার শার্ট ছিঁড়ে ফেলেন। পরে সাংবাদিক সমিতির ভাইদের বিষয়টি জানালে তারা এসে আমাকে উদ্ধার করেন।

ঘটনা জানতে পেরে শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের এডিসি হারুন অর রশিদ উপস্থিত হন। পরে শিক্ষার্থীদের শান্ত করে সন্ধ্যা সাড়ে ৭টায় শাহবাগ থানায় অভিযুক্তকে নিয়ে যান তিনি। সেখানে অভিযুক্ত আব্দুর রব সবার সামনে তার অপরাধ স্বীকার করে নেন। 

এ বিষয়ে এডিসি হারুন বলেন, আমরা এসবির উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা অভিযুক্তকে (আব্দুর রব) বরখাস্তের বিষয়ে নিশ্চিত করেছেন। এখন এ বিষয়ে তদন্ত করে পরের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।