| |
               

মূল পাতা সারাদেশ সাংবাদিক বুরহান হত্যার বিচার দাবি পরিবারের


সাংবাদিক বুরহান হত্যার বিচার দাবি পরিবারের


রহমত ডেস্ক     20 February, 2022     08:39 PM    


নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন হত্যার সুষ্ঠু তদন্ত ও আসামিদের গ্রেপ্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন পরিবারের সদস্যরা।

আজ (২০ ফেব্রুয়ারি) রবিবার বেলা ১১টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বুরহান উদ্দিনের বাবা নুরুল হুদা মো. নোয়াব আলী, মা মমতাজ বেগম, বড় ভাই মো. ফখরুদ্দিন, বোন গুলশান আরা প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বুরহান উদ্দিনের বড় ভাই মুহাম্মদ নূর উদ্দিন বলেন, বুরহান উদ্দিন হত্যার এক বছর অতিক্রম হচ্ছে। মামলাটিও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইতে স্থানান্তরের এক বছর হতে চলেছে। কিন্তু এখনো মামলাটির অভিযোগপত্র আদালতে জমা দিতে পারেনি তদন্তকারী সংস্থা। ঘটনার দিনের সিসি ক্যামেরার ফুটেজ, আসামিদের হাতে থাকা অস্ত্রের সরবরাহ ও নির্দেশদাতাদের শনাক্ত, কললিস্ট অনুসন্ধান করে মূল হোতাদের দ্রুত গ্রেপ্তারের দাবি ও পিবিআইসহ অন্যান্য সংস্থা আন্তরিকতার সঙ্গে তদন্ত করলে এ হত্যাকাণ্ডের প্রকৃত তথ্য বেরিয়ে আসবে। তিনি ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের বিক্ষোভ মিছিলে হামলা চালান বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা। এ সময় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হন স্থানীয় সাংবাদিক বুরহান উদ্দিন। পরদিন ২০ ফেব্রুয়ারি রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। বর্তমানে পিবিআইর তদন্ত করছে। এই মামলায় এ পর্যন্ত ২৬ জনকে আটক দেখানো হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম নোয়াখালী কোম্পানীগঞ্জ