| |
               

মূল পাতা জাতীয় বঙ্গবন্ধুর সোনার বাংলায় খাদ্যের অভাব নেই : খাদ্যমন্ত্রী


বঙ্গবন্ধুর সোনার বাংলায় খাদ্যের অভাব নেই : খাদ্যমন্ত্রী


রহমত ডেস্ক     16 February, 2022     10:25 PM    


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলায় খাদ্যের অভাব নেই। সরকার এখন পুষ্টির দিকে নজর দিচ্ছে, মানুষের পুষ্টিচাহিদা পূরণে দুগ্ধ ও মাংস উৎপাদনকারী খামার সম্প্রসারণের ওপর গুরুত্ব দিচ্ছে। বাংলাদেশকে ধ্বংস করার জন্য কিছু কুচক্রী মহল বিদেশে লবিস্ট নিয়োগ দিচ্ছে। ধিক্কার জানাই ওই সব রাজনৈতিক দলকে, যারা দেশের উন্নয়ন চায় না।

আজ (১৬ ফেব্রুয়ারি) বুধবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর নিয়ামতপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে উপজেলা প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন মণ্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইয়ামিন আলী প্রমুখ।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে দৃশ্যমান যে উন্নয়ন হয়েছে, সমালোচকেরা শত চেষ্টা করেও মানুষের মন থেকে তা মুছে ফেলতে পারবে না। কিছু রাজনৈতিক দল চায় না দেশে কোনো উন্নয়ন হোক। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলায় খাদ্যের অভাব নেই। সরকার এখন পুষ্টির দিকে নজর দিচ্ছে, মানুষের পুষ্টিচাহিদা পূরণে দুগ্ধ ও মাংস উৎপাদনকারী খামার সম্প্রসারণের ওপর গুরুত্ব দিচ্ছে। আগে মানুষ ভারতের দিকে চেয়ে থাকত। ভারতের গরু ছাড়া দেশে মাংসের চাহিদা পূরণ হতো না। কিন্তু এখন সে দিন শেষ হয়ে গেছে। কৃষিপণ্যের পাশাপাশি বর্তমানে বাংলাদেশ মাংস উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণ।