| |
               

মূল পাতা সারাদেশ খুলনায় ৬ দফা দাবিতে জ্বালানি তেল মালিক-শ্রমিকদের কর্মবিরতি


খুলনায় ৬ দফা দাবিতে জ্বালানি তেল মালিক-শ্রমিকদের কর্মবিরতি


রহমত ডেস্ক     15 February, 2022     09:16 PM    


জ্বালানি তেলের ওপর কমিশন বৃদ্ধিসহ ৬ দফা দাবিতে খুলনায় দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন জ্বালানি তেল-সংশ্লিষ্ট মালিক ও শ্রমিকরা। দাবির মধ্যে রয়েছে জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট, যা গেজেট আকারে প্রকাশ, ট্যাংক লরি শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রদান চালু, ট্রেড ও বিস্ফোরক লাইসেন্স ছাড়া অন্য কোনো দফতর কর্তৃক লাইসেন্স গ্রহণের সিদ্ধান্ত বাতিল, সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক ফিলিং স্টেশনের প্রবেশদ্বারে ভূমির জন্য ইজারা গ্রহণপ্রথা বাতিল, প্রধানমন্ত্রী ঘোষিত সব তেল ডিপোতে ট্যাংক লরি শ্রমিকদের বিশ্রামাগার ও শৌচাগার নির্মাণ।

আজ (১৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার  সকালে খুলনার নতুন রাস্তা শ্রমিক ভবনের সামনে পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে এ কর্মবিরতি পালন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব শেখ ফরহাদ হোসেন। এ সময় বক্তৃতা করেন তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী, সাধারণ সম্পাদক মো. আলী আজিম, কোষাধ্যক্ষ মিজানুর রহমান মিজু প্রমুখ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে সংগঠনের কেন্দ্রীয় কমিটির ডাকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের সমর্থনে খুলনায় এ কর্মবিরতি পালন করেন ৪টি সংগঠনের নেতা-কর্মীরা। বাংলাদেশ তেল পরিবেশক সমিতি, বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স অ্যাসোসিয়েশন, খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা মেঘনা যমুনা ট্যাংক লরি শ্রমিক কল্যাণ সমিতি এই ৪টি সংগঠনের আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়েছে। কর্মবিরতি পালনকালে অনুষ্ঠিত সভায় বক্তরা বলেন, জ্বালানি তেলের দাম বাড়লেও তেল পরিবহন ও উত্তোলনের সংশ্লিষ্টদের কমিশন বৃদ্ধি করা হয়নি। বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে (বিপিসি) একাধিকবার চিঠি ও অভিযোগ জানিয়ে নামমাত্র কমিশন বৃদ্ধি সিদ্ধান্ত নেওয়া হয়, যা মালিক ও শ্রমিকদের কোনো কাজে আসবে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা খুলনা রূপসা