| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন দুঃখ প্রকাশ করে যা বললেন শাবিপ্রবির ভিসি


দুঃখ প্রকাশ করে যা বললেন শাবিপ্রবির ভিসি


রহমত ডেস্ক     12 February, 2022     02:24 PM    


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উদ্ভুত পরিস্থিতি নিয়ে শিক্ষার্থীসহ সবার কাছে দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শনিবার (১২ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ যারা আহত হয়েছেন, তাদের সবার প্রতি আমার আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করছি।’

প্রেস বিজ্ঞপ্তিতে উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনার জন্য আমি বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য অনুরোধ জানাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই প্রিয় প্রতিষ্ঠানটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করা সম্ভব হবে।

এর আগে গতকাল শুক্রবার উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে দুঃখ প্রকাশ করার পরামর্শ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকের পর সন্ধ্যায় উপাচার্য কার্যালয়ে অন্যান্য শিক্ষকদের সঙ্গে নিয়ে আলোচনার পর শিক্ষামন্ত্রী এ পরামর্শ দেন।

পরে রাত ৭টা ৪০ মিনিটে সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। তখন উপাচার্যকে শিক্ষামন্ত্রীর পরামর্শের কথা জানান তিনি। এ সময় রেজিস্ট্রার ইশফাকুল হোসেন উপস্থিত ছিলেন।