| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আজ জামিয়া নূরিয়ার মাহফিলে যারা বয়ান করবেন


আজ জামিয়া নূরিয়ার মাহফিলে যারা বয়ান করবেন


রহমত ডেস্ক     11 February, 2022     04:05 PM    


যুগশ্রেষ্ট বুযুর্গ আমীরে শরীয়ত হযরত মাওলানা মুহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহি প্রতিষ্ঠিত রাজধানীর ঢাকার জামিয়া নূরিয়া ইসলামিয়া আশরাফাবাদ কামরাঙ্গীরচরের ২ দিনব্যাপী ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আজ (১১ ফেব্রুয়ারি) শুক্রবার, জামিয়া ময়দানে বাদ আসর থেকে ২ দিনব্যাপী মাহফিলের শেষ দিনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে।

উক্ত মাহফিলে সভাপতিত্ব করবেন, হাফেজ্জী হুজুর রাহমাতুল্লাহ আলাইহির সাহেবজাদা ও জামিয়া নূরিয়া ইসলামিয়ার মুহতামিম আমীরে শরীয়ত হাফেজ মাওলানা ক্বারী আতাউল্লাহ হাফেজ্জী।

আজ দ্বিতীয় দিন বয়ান পেশ করবেন, ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা সাজিদুর রহমান, জামিয়া ইসলামিয়া দারুল উলুম আকবর কমপ্লেক্সের মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মুফতী আরিফ বিন হাবিব।

বাদ মাগরিব কুরআন তিলাওয়াত করবেন, আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা-ইক্বরা বাংলাদেশের সভাপতি, বিশ্ববিখ্যাত ক্বারী শায়খ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী

২ দিনব্যাপী মাহফিলের প্রথম দিন বয়ান পেশ করেছেন, দৈনিক ইনকিলাবের সিনয়র সহ সম্পাদক মাওলানা উবায়দুর রহমান নদভী, সাইন্সল্যাব বায়তুল মামুর জামে মসজিদের মাওলানা হাসান জামিল, জামিয়া নূরিয়ার মুহাদ্দিস মাওলানা মূসা বিন ইজহার, রহমতে আলম ইসলামী মিশনের প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক।

মাহফিলের শেষ দিন বিগত দুই বছরের তাকমিল ফিল হাদিস, তাখাসসুস ফিল ফিকহী ওয়াল ইফতা ও হিফজুল কুরআন সমাপনী শিক্ষার্থীদের দস্তারে ফজীলত (সম্মাননা পাগড়ী) প্রদান করা হবে। বিগত বছরের আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরিক্ষায় মেধাস্থান অর্জনকারী ও মাদরাসার বার্ষিক পরীক্ষায় মেধাস্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হবে।