| |
               

মূল পাতা জাতীয় 'সাফারি পার্কে প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে'


'সাফারি পার্কে প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে'


রহমত ডেস্ক     06 February, 2022     08:13 AM    


সাফারি পার্কে প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত এগারোটি জেব্রা, বাঘ ও সিংহীসহ বিভিন্ন প্রাণীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান ও বন্যপ্রাণী চিকিৎসক হাতেম সাজ্জাদ জুলকার নাইনকে প্রত্যাহার করা হয়েছে।

রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৪টায় গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে সরেজমিন পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা জানান।

পরিবেশমন্ত্রী বলেন, ‘এক মাসে যে প্রাণীগুলো মারা গেলো তার তথ্য উদঘাটনের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেওয়া হয়েছে। ওই কমিটি দশ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেবে। প্রতিবেদনে মৃত্যু এবং অনিয়মের ঘটনায় সম্পৃক্ত এবং ইন্ধনদাতাদের তথ্য বের হয়ে আসবে। 

এ সময় উপমন্ত্রী হাবিবুননাহার, স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মোস্তফা কামালক ও প্রধান বন সংরক্ষক আমীর হোসাইন চৌধুরী প্রমূখ উপস্থিত ছিলেন।