| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত শিশুদের কান ধরে ওঠবস করানোয় ৪ পুলিশকে প্রত্যাহার


শিশুদের কান ধরে ওঠবস করানোয় ৪ পুলিশকে প্রত্যাহার


রহমত ডেস্ক     06 February, 2022     07:47 AM    


রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে খেলতে যাওয়া শিশুদের কান ধরে উঠ-বস করানো এবং সে দৃশ্য ভিডিও করার অভিযোগে পুলিশের চার সদস্যকে প্রত্যাহার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এই ঘটনা তদন্তে কমিটিও করা হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেবে বলেও জানা গেছে।

রোববার (৬ জানুয়ারি) ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপ-কমিশনার ফারুক হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিশুদের কান ধরে ওঠবস করানোর অভিযোগ আসায় চার পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এই ঘটনা তদন্তে কমিটি করা হয়েছে। রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনারের নেতৃত্বে কমিটি কাজ করছে। তদন্তে ঘটনার সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

উলেখ্য, গত ৩১ জানুয়ারি রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে তারকাঁটার বেড়া দিয়ে বেষ্টনী তৈরি করে কলাবাগান থানা পুলিশ। এর বিরুদ্ধে দীর্ঘদিন ধরে এলাকাবাসী আন্দোলন করছে।

আন্দোলনের অংশ হিসেবে সেখানে দিনের বেলায় কয়েকজন শিশু-কিশোর এবং অভিভাবক প্রতিবাদ জানায়। পুলিশের নির্দেশ সত্ত্বেও তারা ওইদিন খেলা থামায়নি। পরে ওই দিন রাতে প্রকাশ্যে ৩-৪ জন শিশুকে কান ধরে ওঠবস করায় পুলিশ। এ দৃশ্যের ভিডিও ধারণ করে সংশ্লিষ্ট পুলিশ সদস্যরা। এ ঘটনায় ওই এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।