| |
               

মূল পাতা রাজনীতি কুমিল্লায় নির্বাচনের আগের রাতে নৌকার চেয়ারম্যান প্রার্থীর ‘রহস্যজনক’ মৃত্যু


কুমিল্লায় নির্বাচনের আগের রাতে নৌকার চেয়ারম্যান প্রার্থীর ‘রহস্যজনক’ মৃত্যু


রহমত ডেস্ক     06 February, 2022     07:00 AM    


কুমিল্লায় নির্বাচনের আগের রাতে মো. নুরুজ্জামান ভূইয়া মুকুল নামে নৌকার এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লা নগরীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। মো. নুরুজ্জামান মুকুল ভানী ইউনিয়নের নোয়াগাও গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে এবং ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।

এই ঘটনায় জেলা নির্বাচন অফিস থেকে দেবিদ্বার উপজেলার ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

মুকুলের ভাই কামরুল ইসলাম জানান, রোববার সন্ধ্যায় নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন (মোটরসাইকেল প্রতীক) ও তার লোকজন একত্রিত হয়। এ সময় হাজী জালালের ভাগিনা চান্দিনা উপজেলা ছাত্রদলের সভাপতি কাইয়ুমকে দেখে বহিরাগত হিসেবে মুকুল প্রতিবাদ জানালে তাদের উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কাইয়ুম মুকুলের বুকে লাথি মারলে সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন বিষয়টি অস্বীকার করে বলেন, দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। তবে লাথি মারার বিষয়টি সত্য নয়। সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। পুলিশ তার ভাগিনা কাইয়ুমকে আটক করে থানায় নিয়ে গেছে বলেও তিনি জানান।

জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম জানান, মৃত্যুর বিষয়টি যদি স্বাভাবিক মৃত্যু হয়ে থাকে তাহলে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে, আর যদি সহিংস ঘটনায় তার প্রাণহানি হয়, তাহলে ওই ইউনিয়নের পুরো নির্বাচন স্থগিত থাকবে।

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান জানান, কীভাবে মৃত্যু হয়েছে বিষয়টি এখনও আমরা নিশ্চিত হতে পারিনি। এ বিষয়ে চিকিৎসক এবং নির্বাচন কমিশনের সাথে আলাপ চলছে। ঘটনাস্থল থেকে কাইয়ুম নামে একজনকে আটক করে তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি।