| |
               

মূল পাতা জাতীয় ‘হিফজ ও জেনারেল শিক্ষার সমন্বয় সবচেয়ে প্রয়োজনীয়’


‘হিফজ ও জেনারেল শিক্ষার সমন্বয় সবচেয়ে প্রয়োজনীয়’


রহমত ডেস্ক     25 January, 2022     07:24 PM    


ইসলামী স্কলার শায়খ আহমাদুল্লাহ বলেছেন, হেফজ ও জেনারেল শিক্ষার সমন্বয় এখন সময়ের সবচেয়ে প্রয়োজনীয় কাজ। হিফজখানায় শিক্ষার্থীদের হেফজ শিক্ষার পাশাপাশি জেনারেল শিক্ষার সমন্বয় এখন সময়ের সবচেয়ে প্রয়োজনীয় উদ্যোগ, সবচেয়ে প্রয়োজনীয় কাজ। আমাদের অধীনস্থ যে হিফজখানাগুলো আছে সেগুলোতে কুরআন হিফজের পাশাপাশি বাংলা, ইংরেজি এবং ম্যাথ যোগ করার চেষ্টা করছি। এদেশের হিফজখানাগুলোতে সীমাবদ্ধতা রয়েছে। শিক্ষার্থীরা যেখানে পড়ে সেখানেই শুয়ে থাকে। তাদের শোয়ার জন্য আলাদা স্থান নেই। ফলে এই শিক্ষার্থীরা রুগ্ন হয়ে বেড়ে উঠে। এক্ষেত্রে আপনাদের সর্বস্তরের মানুষের সহায়তা প্রয়োজন।

আজ (২৫ জানুয়ারি) মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত ‘নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ পুরস্কার’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ,  ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বাংলাদেশ শিল্প ও বিজ্ঞান গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ, ইসলামিক স্কলারস শায়খ আহমাদুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন অধ্যাপক ড. আব্দুল আজিজ, অনুষ্ঠানের আহ্বায়ক ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন প্রমুখ।