| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ ভারতে দৈনিক করোনা শনাক্ত ৩ লাখ ১৭ হাজার


ভারতে দৈনিক করোনা শনাক্ত ৩ লাখ ১৭ হাজার


রহমত ডেস্ক     20 January, 2022     07:24 PM    


বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণের নতুন ধরন ওমিক্রমনের দাপটের মধ্যে ভারতে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে এবং সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৬ দশমিক ৪১ শতাংশে। গত ডিসেম্বরের পর থেকে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিডের সংক্রমণ, বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। সংক্রমণ পরিস্থিতিতে বর্তমানে বিশ্বে যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার সেখানে ৩ লাখ ১৭ হাজার ৫৩২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে; বুধবার এই সংখ্যা ছিল ২ লাখ ৮২ হাজার ৯৭০। মহামারির পুরো সময়ে দেশটিতে মোট ৩ কোটি ৮২ লাখের বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গত বছর ১৫ মে একদিনে ভারতে ৩ লাখ ১১ হাজার ১৭০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল। ফলে গত এক দিনের নতুন রোগীর সংখ্যা গত আট মাসের সর্বোচ্চ। গত একদিনে ভারতে আরও ৪৯১ জনের মৃত্যু হয়েছে, আগের দিন এই সংখ্যা ছিল ৪৪১ জন। মহামারির পুরো সময়ে সেখানে কোভিডে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪ লাখ ৮৭ হাজার ৬৯৩ জনের ‍মৃত্যু হয়েছে।

ভারতের ২৯টি রাজ্যে কোভিড আক্রান্তদের মধ্যে যাদের নমুনা থেকে ভাইরাসের জেনোম সিকোয়েন্স করা হয়েছে, তাদের মধ্যে ৯ হাজার ২৮৭ জনের ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে মহারাষ্ট্রেই ১ হাজার ৮৬০ জনের এবং পশ্চিমবঙ্গে ১ হাজার ৬৭২ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে।