| |
               

মূল পাতা রাজনীতি তৈমূর খন্দকার ও এটিএম কামালকে বিএনপি থেকে বহিষ্কার


তৈমূর খন্দকার ও এটিএম কামালকে বিএনপি থেকে বহিষ্কার


রহমত ডেস্ক     18 January, 2022     12:06 AM    


দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন-নাসিক নির্বাচনে অংশ নিয়ে যেন কঠিন সিদ্ধান্তের মুখোমুখি হলেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এবার দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়। একই রাতে তৈমূরকে বহিষ্কার করা হয়।

চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে নির্দেশনাক্রমে বহিষ্কার করা হলো। এর আগে, দুপুরে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকে বহিষ্কার করা হয়। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের পরপরেই জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে তৈমূর আলম খন্দকারকে সরিয়ে দেওয়া হয়। মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়।

সবশেষ গত ৩ জানুয়ারি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পদ থেকেও প্রত্যাহার করা হয় তৈমূর আলম খন্দকারকে। সেদিন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়। চিঠিতে তৈমূর আলম খন্দকারকে জানানো হয়, ‘মাননীয় চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল সদস্য পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে। অবিলম্বে এই নির্দেশনা কার্যকর হবে।’

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার পরাজিত হয়েছেন। এ টি এম কামাল সিটি নির্বাচনে তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।