| |
               

মূল পাতা স্বাস্থ্য করোনাভাইরাস দেশে আরো ৩৪৪৭ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


দেশে আরো ৩৪৪৭ জনের করোনা শনাক্ত, ৭ জনের মৃত্যু’


রহমত ডেস্ক     15 January, 2022     06:12 PM    


গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৪৪৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ১২ হাজার ৪৮৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৩৬ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জন।

আজ (১৫ জানুয়ারি) শনিবার সন্ধ্যায় করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (কোভিড ইউনিট) ডা. মো. ইউনুসের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে (২৭ জানুয়ারি-২১) বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেওয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে কোভিড-১৯ ছড়িয়ে পড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবে ২৪ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৩ হাজার ২১১টি। করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। নতুন মৃতদের মধ্যে পুরুষ চারজন ও নারী তিনজন। এদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন । আজ মৃতদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট বিভাগে দুইজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চারজন ও বেরসরকারি হাসপাতালে তিনজন মারা যান।