| |
               

মূল পাতা জাতীয় ভাড়া না বাড়িয়েই অর্ধেক আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন


ভাড়া না বাড়িয়েই অর্ধেক আসনে যাত্রী নিয়ে চলবে গণপরিবহন


রহমত ডেস্ক     12 January, 2022     06:15 PM    


বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, বৈশ্বিক মহামারী মরণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণে রোধে আগামী শনিবার (১৫ জানুয়ারি) থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন। তবে এক্ষেত্রে ভাড়া না বাড়িয়ে বিদ্যমান ভাড়ায় গণপরিবহন যাত্রী পরিবহন করবে। আজ (১২ জানুয়ারি) বুধবার বিকালে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

খন্দকার এনায়েত উল্যাহ জানান, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে বাসের অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনে সরকারের নির্দেশনা রয়েছে। তাই বাসভাড়া নির্ধারণ নিয়ে আজ (বুধবার) মালিক সমিতির নেতাদের নিয়ে নিজ কার্যালয়ে বৈঠক করেছি। মালিকদের সবাই বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহনের পক্ষে মত দিয়েছেন। তাই আগামী শনিবার থেকে বিআরটিএ নির্ধারিত ভাড়ায় যাত্রী পরিবহন করা হবে। দেশের সব অফিস-আদালত, কল-কারখানা খোলা। এখন বাসের অর্ধেক আসনে যাত্রী পরিবহন করলে পরিবহন সংকট দেখা দেবে। মালিক পক্ষেরও অনেক লোকসান হবে। তাই শতভাগ করোনা টিকা নিশ্চিত করে সব আসনে যাত্রী পরিবহনের দাবি জানিয়েছেন বাস মালিকরা।

এর আগে, বাস মালিকদের সঙ্গে বৈঠক শেষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। বলেন, আগামী শনিবার থেকে বাসের চালক ও হেলপারকে শতভাগ মাস্ক পরিধান করতে হবে‌। সব বাস টার্মিনালে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে। এ বিষয়গুলো তদারকির জন্য সংশ্লিষ্টদের নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। ২০২০ সালের মার্চ মাস থেকে আমরা করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলা করেছি, এ পরিস্থিতি যেহেতু এখনও রয়েছে সেহেতু আমাদের তদারকি আরও বাড়াতে হবে এবং আরও বিভিন্ন বিষয় চিহ্নিত করে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। দুপুর ২টা ৪০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। বৈঠকে পরিবহন মালিক, শ্রমিক, বাংলাদেশ পুলিশ এবং সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।