| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব বিশ্ব সম্প্রদায়কে আফগানদের পাশে দাঁড়ানোর আহ্বান তালেবানের


বিশ্ব সম্প্রদায়কে আফগানদের পাশে দাঁড়ানোর আহ্বান তালেবানের


রহমত ডেস্ক     08 January, 2022     02:08 PM    


আফগানিস্তানের জনগণকে সাহায্য করার জন্য বিশ্ব সম্প্রদায়কে আহ্বান জানিয়ে দেশটির প্রধানমন্ত্রীর প্রধান সহকারী মোল্লা আব্দুল গনি বারাদার বলেছেন, আফগানিস্তানের রাজনীতি নিয়ে চিন্তা না করে দেশটির জনগণকে সহায়তা করার জন্য। শনিবার (৬ জানুয়ারি) আফগানিস্তানের সরকারি গণমাধ্যম আরটিএতে প্রচারিত এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

মোল্লা আব্দুল গনি বারাদার বলেন, আফগানিস্তানের জনগণ একটি ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। কারণ, একদিকে পশ্চিমা শক্তিগুলো আফগানিস্তানের ওপর বিভিন্ন কঠোর অবরোধ আরোপ করেছে, অপরদিকে বিগত ২০ বছরে (পশ্চিমা মদদপুষ্ট দুর্নীতিবাজ আফগান সরকার) দেশটিতে এমন কোনো অবকাঠামো নির্মাণ করেনি যাতে করে জনগণকে চাকরি দেয়া যায়। এসব কারণে এখন আফগানিস্তানের জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। আফগানরা এখন নগদ টাকা, আশ্রয় ও খাদ্যের অভাবে ভুগছে।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে আফগানিস্তানের জনগণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা প্রয়োজন। এখনই আফগানদের জরুরি মানবিক সাহায্য দরকার। আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষ দেশটির নাগরিকদের সকল দুর্ভোগ মোকাবেলা করতে প্রস্তুত। তালেবান কর্তৃপক্ষ আফগানিস্তানের সকল মন্ত্রণালয় ও সরকারি বিভাগগুলোকে নির্দেশ দিয়েছে যেন দেশটির জনগণকে সাহায্য করা হয়। এ নির্দশনা এমন সময়ে দেয়া হয়েছে যখন আফগানিস্তানের বিভিন্ন অঞ্চলের নাগরিকরা প্রবল তুষারপাত ও বন্যায় দুর্ভোগ পোহাচ্ছে।