| |
               

মূল পাতা রাজনীতি ‘খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও গণতন্ত্র নিরাপদ’


‘খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও গণতন্ত্র নিরাপদ’


রহমত ডেস্ক     07 January, 2022     11:49 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, খালেদা জিয়া নিরাপদ মানে দেশ ও দেশের গণতন্ত্র নিরাপদ। তিনি সুন্দরভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন। ক্ষমতায় যেতে কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। বরং দেশের সার্বভৌমত্ব রক্ষায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। বিশ্বের সব রাষ্ট্রের সঙ্গে দেশের বন্ধুত্ব সৃষ্টি করেছেন। দেশে গণতন্ত্র নষ্ট হোক এমনটা কখনো চাননি। ইতিহাস বিকৃত করে কেউ কখনো সত্যকে লুকাতে পারেনি। বর্তমানে যারা ক্ষমতায় রয়েছে তারাও এটি করতে পারবেন না। 

শুক্রবার (৭ জানুয়ারি) বিকেলে ঢাকা রিপোটার্স ইউনিটিতে ‘মানব সেবা সংঘ’ নামের একটি সংগঠন আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিবেদিত কবিতা পাঠ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সংগঠনটির সভাপতি সঞ্জয় দে রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক-বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, সবাই চায় খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হোক। বিদেশে চিকিৎসার জন্য পাঠালে সরকারের অসুবিধা কোথায়? একজন সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিলে কী এমন হয়। সরকার তো ছেড়ে দিতেই পারেন। বাইরে সুযোগ দিলে এমন কি ক্ষতি হবে? তিনি কি ক্ষতি করতে পারবেন? আশা করি তার চিকিৎসার সুযোগ দেবে সরকার। মূলত সরকারের বড় ভয় খালেদা জিয়ার ক্যারিশম্যাটিক নেতৃত্ব। সেজন্য তার কারিশমায় খালেদা জিয়া কখন কি করে বসেন সরকারের সেই আশঙ্কা দেখা দিয়েছে।