| |
               

মূল পাতা রাজনীতি সীমান্তে ফেলানী হত্যার বিচার দাবিতে জাগপার মানববন্ধন


সীমান্তে ফেলানী হত্যার বিচার দাবিতে জাগপার মানববন্ধন


রহমত ডেস্ক     06 January, 2022     08:31 PM    


আজ থেকে ১১ বছর আগে কুড়িগ্রাম সীমান্তে ফেলানীকে পাখির মতো হত্যা করে কাঁটাতারে ঝুলিয়ে রেখেছিল ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। ফেলানী হত্যার সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা। আজ (৬ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ফেলানী হত্যা দিবস’ উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে জাগপার অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, ফেলানী ছিল আমাদের বোন। আজ থেকে ১১ বছর আগে ফেলানীকে পাখির মতো গুলি করে হত্যার পর কাঁটাতারে ঝুলিয়ে রাখা হয়েছিল। আমাদের বন্ধুপ্রতীম রাষ্ট্র বলে পরিচয় দেয় ভারত। অথচ আমাদের এই বোন যখন প্রয়োজনের তাগিদে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আসছিল, তখন পাখির মতো তাকে গুলি করে হত্যা করা হয়। সীমান্ত অরক্ষিত রেখে কোনো স্বাধীনতাই স্বাধীনতা নয়, কোনো গণতন্ত্রই গণতন্ত্র নয়। আমরা এর সুষ্ঠু বিচার চাই। আমরা ফেলানী হত্যার সুষ্ঠু বিচার চাই। ফেলানী হত্যার প্রহসনমূলক বিচার হয়েছে। জাতিসংঘের কাছে আমাদের অনুরোধ ফেলানীর যাতে সত্যিকারের বিচার হয়।

তিনি বলেন,উন্নয়নের রোল মডেলের কথা বলে তারা, আমি বলবো বাংলাদেশ দুর্নীতির রোল মডেল। বাংলাদেশ মানবাধিকার লঙ্ঘনের রোল মডেল। বাংলাদেশ দুঃশাসনের রোল মডেল। আজকের দিনে আমাদের মূল লক্ষ্য হবে দেশের সকল দুঃশাসনের বিরুদ্ধে আমরা দাঁড়াব এবং সীমান্তে যত হত্যাকাণ্ড হবে তার বিরুদ্ধে আমরা আজীবন প্রতিবাদ করে যাব।

তিনি আরো বলেন, আজকে যে হাস্যকর সংলাপ হচ্ছে এই সংলাপে আমরা সন্তুষ্ট নই। নিরেপক্ষ নির্বাচন কমিশন করতে হবে এবং তার অধীনে একটি নিরেপক্ষ নির্বাচন করতে হবে। সুষ্ঠু নির্বাচন হলে বোঝা যাবে এই সরকারকে বাংলাদেশের মানুষ চায় না।