| |
               

মূল পাতা রাজনীতি আমরাই সরকার করব, ওরা বাদ : মান্না


আমরাই সরকার করব, ওরা বাদ : মান্না


রহমত ডেস্ক     06 January, 2022     08:25 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকার জনগণকে রক্ষা করতে ব্যর্থ। জনগণকে রক্ষাও করতে পারবেন না, আবার নিজের লোকদেরও বাঁচাতে পারবেন না, ক্ষমতা থেকে চলে যান। এই সরকার চলে গেলে আরেক ডাকাত আসবে, তা হবে না। আমরাই সরকার করব, ওরা বাদ। আমরা জনগণের অধিকার, স্বাস্থ্য, শিক্ষা, নিরাপদ সড়ক, নারীর সম্ভ্রম, গণতন্ত্র ও ভোট দেব। আমাদের সব কর্মসূচি হবে কল্যাণ রাষ্ট্রের কর্মসূচি।  পরবর্তী নির্বাচন পর্যন্ত যে সরকার হবে, সেটাকে অন্তর্বর্তী সরকার বলেন, মধ্যবর্তী সরকার বলেন, যে সরকারই বলেন না কেন, সেই সরকার হতে হবে এমন, যারা ধীরে ধীরে দেশকে একটা কল্যাণ রাষ্ট্রের দিকে নিয়ে যেতে পারবে।

আজ (৬ জানুয়ারি) বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নাগরিক ঐক্য আয়োজিত ‘নিরাপদ সড়ক বাস্তবায়নে রাষ্ট্র ব্যবস্থার মেরামত চাই’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক জাহেদ-উর-রহমানের সঞ্চালনায় সেমিনার আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মোমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল ম'বুদ, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ।

মান্না বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা একটা কল্যাণরাষ্ট্র গঠন করতে চাই। সেই কল্যাণরাষ্ট্রে আমাদের যে লক্ষ্য, আমাদের যে ভাবনা সেটা প্রতিষ্ঠা করবো। যখন বর্তমান সরকার বিদায় নেবে, তখন কল্যাণরাষ্ট্র গঠন করবো। জনগণকে রক্ষা করতে পারবেন না, নিজেদের লোকদেরও বাঁচাতে পারবেন না, অতএব চলে যান। এই সরকার চলে গেলে আরেকটা ডাকাত আসবে কেন? আমরা সরকার করবো, ওরা বাদ। সরকার গঠন হবে, আমরা করবো। আমরা জনগণের অধিকার রক্ষা করবো, আমরা স্বাস্থ্যসেবা দেবো, শিক্ষা দেবো, নিরাপদ সড়ক দেবো, নারীর সম্ভ্রম রক্ষা করবো, গণতন্ত্র দেবো, ভোট দেবো। সমস্ত কর্মসূচি আমাদের কল্যাণরাষ্ট্রের কর্মসূচি। নাগরিক ঐক্য সেরকম একটা দেশ গড়তে পারবে। কে করবে তাছাড়া? আর কেউ পারলে বলুক যে পারি আমরা।

তিনি আরো বলেন, ৬ কোটি মানুষকে ১০০ হাজার করে টাকা দেবো প্রত্যেক মাসে। পারবো না কেন? প্রত্যেক বছর দুই কোটি টাকার মতো বিদেশে পাচার করে নিয়ে যায়। আর আমি গরিব মানুষকে সারা বছর ৭২ হাজার কোটি টাকা দিতে চাচ্ছি, পারবো না কেন? আমরা পারি। আমাদের সঙ্গে যারা থাকবেন তারা পারবেন।  আমাদের দেশ হোক বা অন্য দেশ হোক, নতুন প্রজন্মের মাথা থেকে নতুন চিন্তা বের হয়, তার ভিত্তিতে নতুন আন্দোলনের সৃষ্টি হয়। আমরা আশা করি এই প্রজন্ম যেভাবে বর্তমানটাকে বুঝছে, এতে করে তারা আরও দীর্ঘ লড়াইয়ের প্রস্তুত নিতে পারবে।