| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি বর্তমান সরকারকে আর দেশের জনগণ চায় না : ফখরুল


বর্তমান সরকারকে আর দেশের জনগণ চায় না : ফখরুল


রহমত ডেস্ক     02 January, 2022     09:57 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,বর্তমান সরকার আর একবারের জন্যও ক্ষমতায় আসুক বা থাকুক সেটা এদেশের জনগণ চায় না। দলটির জন্ম থেকে শুরু করে এখন পর্যন্ত সন্ত্রাস ছাড়া কোনো দিন টিকে থাকতে পারেনি। তত্ত্বাবধায়ক সরকার চেয়ে ১৭৩ দিন হরতাল পালন করেছিল আওয়ামী লীগ। তখন হোটেল ইন্টারকন্টিনেন্টালে সামনে তারা গান পাউডার দিয়ে বাস পুড়িয়ে দেয়। এই ঘটনায় ১১ জনকে হত্যা করেছিল তারা। এটা নতুন কোনো ব্যাপার না। সেই পাকিস্তান আমলে অ্যাসেম্বলির মধ্যে ডেপুটি স্পিকার শাহেদ আলীকে পিটিয়ে হত্যা করার মধ্য দিয়ে শুরু। তারপর সবকিছুর মধ্যে তাদের সন্ত্রাসী কার্যকলাপ সব থেকে বড় হাতিয়ার।

আজ (২ জনুয়ারি) রবিবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সিরাজগঞ্জের জেলা সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সশস্ত্র সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিদেশ বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান।

মির্জা ফখরুল বলেন, সিরাজগঞ্জে বিএনপির জেলা সমাবেশে আ’লীগ এবং অঙ্গ সংগঠনের অন্য নেতাকর্মীদের হামলার শিকার বিএনপি'র নেতাকর্মীদের নামে সরকারবাদী মামলা হয়েছে। বিএনপি'র এসব নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারছে না। গতকাল চারজন নেতাকর্মীকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ের যে প্রক্রিয়া আমরা শুরু করেছি তাতে ভীত হয়ে আ’লীগ সরকার আক্রমণের পরে আক্রমণ চালিয়ে যাচ্ছে। এসব দেখে আমার একটি বিশ্বাস জন্মেছে, এই সরকার আর একবারের জন্যও ক্ষমতায় আসুক বা থাকুক সেটা এদেশের জনগণ চায় না।