| |
               

মূল পাতা জাতীয় নাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : ইসি রফিকুল


মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম

নাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : ইসি রফিকুল


রহমত ডেস্ক     02 January, 2022     10:18 PM    


নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সবার সহযোগিতা কামনা করে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আমার জীবনে আমি বহু লাশ দেখেছি। নির্বাচনকে কেন্দ্র করে আমি আর লাশ দেখতে চাই না। ১৬ জানুয়ারির নির্বাচনে পর্যাপ্ত পুলিশ, র‍্যাব, বিজিবি রাখা হয়েছে প্রয়োজনে আরো বেশি রাখা হবে। ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বলবেন। ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।  সব প্রার্থী সমান সুযোগ পাবে। কেউ যাতে ব্যত্যয় না ঘটায় সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ দেন।

আজ (২ জানুয়ারি) রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নাসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মাহফুজ আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মো: জায়েদুল আলম, জেলা নির্বাচন অফিসার মতিয়ূর রহমান প্রমুখ।

নির্বাচন কমিশনার বলেন, ইভিএমে একজনের ভোট আরেকজনের কাছে চলে যাওয়া কখনো সম্ভব না। আমার অনুরোধ আপনারা এক্সপার্ট নিয়ে আসেন এবং আমাকে দেখান। প্রমাণ হলে আমি ইভিএমে ভোট করবো না।  ইভিএমে একজনের ভোট আরেকজনের দেয়ার একটি উপায় আছে। সেটা হলো আরেকজন যদি আপনার ব্যালটে টিপ দিয়ে দেয়। এটা হলে সঙ্গে সঙ্গে বাধা দিবেন। এরপরও বন্ধ না হলে ডকুমেন্টারি অভিযোগ দিবেন। দরকার হলে আমরা ভোট বন্ধ করে দিয়ে আবার ভোটের ব্যবস্থা নেবো। ইভিএমে কেউ একটা ভোট পেলে সেটাকে দুটি করার সুযোগ আমার নেই। আপনারা কেন এই আশঙ্কা করছেন। ভোট দিতে আসেন আপনাদের ভোট আপনারাই দিবেন অন্য কারও দেয়ার সুযোগ নেই। আমি নিজে নির্বাচন মনিটরিং করবো।