| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি সেন্ট গ্রেগরি স্কুলে হিজাব নিষিদ্ধ করার স্পর্ধা বরদাশত করা হবে না : নেজামে ইসলাম পার্টি


সেন্ট গ্রেগরি স্কুলে হিজাব নিষিদ্ধ করার স্পর্ধা বরদাশত করা হবে না : নেজামে ইসলাম পার্টি


রহমত ডেস্ক     20 December, 2021     04:56 PM    


পুরান ঢাকার সেন্ট গ্রেগরি স্কুল এর ভিনধর্মী অধ্যক্ষ ব্রাদার প্রদীপ প্লাসিড গোমেজ কর্তৃক মুসলিম ধর্মাবলম্বী শিক্ষিকাগণের হিজাব পরিধান এর উপর নিষেধাজ্ঞার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সারওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার-সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

সোমবার (২০ ডিসেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক প্রতিবাদ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ৯৫ শতাংশ মুসলিম অধ্যূষিত ধর্মীয় সম্প্রীতির এই দেশে ধর্মপ্রাণ মানুষকে উত্তেজিত করতে ষড়যন্ত্রমূলক এই নোংরা ন্যাক্কারজনক নোটিশ দেয়ার দুঃসাহস কোন ভাবেই মেনে নেওয়া যায় না। হিজাব পরিধান করা মুসলিম নারীদের ধর্মীয় আবশ্যিক বিধান। এবং এটা রাষ্ট্রীয় নাগরিক অধিকার। এটা নিষিদ্ধ করার কোন এখতিয়ার তথাকথিত এই অধক্ষ্যের নেই। সে একই সাথে ধর্মীয় ও রাষ্ট্রীয় আইনে অপরাধী, এতবড় দুঃসাহস সে পেলো কোথায়? । সেন্ট গ্রেগরি স্কুলে হিজাব নিষিদ্ধ করার স্পর্ধা বরদাশত করা হবে না।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে নেতৃবৃন্দ বলেন, এটাকে কোন ভাবেই হালকা করে দেখার সুযোগ নেই। অনতিবিলম্বে এই ধর্মবিদ্বেষী অধ্যক্ষ-কে বহিষ্কারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় বিক্ষুব্ধ জনতা ফুসে উঠলে সরকার তার দায় এড়াতে পারবে না।

নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে এর চুড়ান্ত পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।