| |
               

মূল পাতা জাতীয় বিজয়ের সুবর্ণজয়ন্তীর শপথ অনুষ্ঠানের ডায়াসে ভুল বানান!


বিজয়ের সুবর্ণজয়ন্তীর শপথ অনুষ্ঠানের ডায়াসে ভুল বানান!


রহমত ডেস্ক     16 December, 2021     10:19 PM    


বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্তিতে সারা দেশের মানুষকে নিয়ে প্রধানমন্ত্রীর শপথ পাঠ অনুষ্ঠানের ডায়াসে ভুল বানান দেখা গেছে। গণমাধ্যমসহ সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর শপথের ছবি প্রকাশ হওয়ার পরই বানান ভুলের বিষয়টি সবার চোখে পড়ে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করতে থাকেন অনেকে। আজ (১৬ ডিসেম্বর) বৃহস্পতিবার বিকালে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এ শপথ অনুষ্ঠান হয়।

শপথ অনুষ্ঠানের মঞ্চের ডায়াসে লেখা ছোট আকারের শিরোনামে ‘মুজিববর্ষ’ যুক্ত শব্দটির বানান ভুল দেখা যায়। মুজিববর্ষের জায়গায় সেখানে লেখা ছিল ‘মুজিবর্ষ’! অর্থাৎ শব্দটিতে একটি ‘ব’ কম ছিল। এ ঘটনায় অনুষ্ঠানের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ সমালোচনার মুখে পড়েছে। এমন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে নাম সম্বলিত শিরোনামে ভুল বানান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে সমালোচনা। এমন জাতীয় অনুষ্ঠানের দায়িত্বরতদের কাজ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠানস্থলে আসেন। এরপরই জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। কিছুক্ষণ পরেই জাতিকে শপথ করাতে প্রধানমন্ত্রী মঞ্চে উঠেন। এ সময় প্রধানমন্ত্রীর পাশে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। বিকেল পৌনে ৫টায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সারা দেশের সঙ্গে যুক্ত থেকে শপথ বাক্য পাঠ করান। দেশের সব বিভাগ/জেলা/উপজেলা স্টেডিয়াম/মহান বিজয় দিবসের নির্ধারিত ভেন্যু থেকে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।