| |
               

মূল পাতা সারাদেশ ‘কর্মজীবনে গিয়ে ভুল করা চলবে না’


‘কর্মজীবনে গিয়ে ভুল করা চলবে না’


রহমত ডেস্ক     16 December, 2021     11:10 PM    


প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বিশিষ্ট লেখক ও মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন বলেছেন, তোমাদের প্রতিযোগিতা করে টিকে থাকতে হবে। সমাজের সামনে নিজেদের মেলে ধরতে হবে। তোমাদের ভুলগুলো যেন শ্রেণিকক্ষেই সীমাবদ্ধ থাকে। কর্মজীবনে গিয়ে ভুল করা চলবে না। ভুলগুলো যেন বিদ্যালয়ের আঙিনা পেরিয়ে নিজেদের লেখায়-বলায় না হয়। জুমার মিম্বর থেকে যেন ভুল উচ্চারিত না হয়। তাই সবার ভাষা উচ্চারণ শুদ্ধ করতে হবে। এই দুটি শুদ্ধ হলেই মানুষের সার্বিক জীবন শুদ্ধ হবে।

আজ (১৬ ডিসেম্বর) বৃহস্পতিবার সাভারে সাভারের গেরুয়া দারুল উলূম মাবিয়া ইসলামিয়া মাদরাসায় বাংলোদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তীতে তরুণদের জন্য বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের দিনব্যাপী লেখালেখির বুনিয়াদি কর্মশালা প্রধান আলোচকের আলোচনায় তিনি এসব কথা বলেন। পর্যায়ক্রমে ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন জেলায় এ ধরনের লেখালেখি কর্মশালা অনুষ্ঠিত হবে। কর্মশালা শেষে উপস্থিত লেখা প্রতিযোগিতার ১০ বিজয়ীর হতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

গেরুয়া মাদরাসার মুহতামিম মাওলানা মাহবূবুর রহমান নবাবগঞ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ‘কী লিখব কীভাবে লিখব’ বিষয়ে আলোচনা করেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি মুনীরুল ইসলাম। রোজনামচা ও ফিচার নিয়ে আলোচনা করেন দৈনিক কালের কণ্ঠের সহসম্পাদক আতাউর রহমান খসরু। অনুবাদ সাহিত্য নিয়ে আলোচনা করেন লেখক ফোরামের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সাদ আবদুল্লাহ মামুন, পত্রিকায় লেখালেখির কলাকৌশল নিয়ে মাসিক ইসলামী বার্তার নির্বাহী সম্পাদক এমদাদুল হক তাসনিম ও ছড়া-কবিতা নিয়ে আলোচনা করেন ফোরামের প্রশিক্ষণ সম্পাদক মিযানুর রহমান জামীল।

পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ফোরামের নির্বাহী সদস্য মুফতি আবদুল্লাহ ফিরোজী ও গেরুয়া মাদরাসার শিক্ষক মাওলানা গাজী সিদ্দীকুর রহমান। এছাড়াও ফোরামের নির্বাহী সদস্য ইয়াহইয়া মাহমুদ, গেরুয়া মাদরাসার শিক্ষক মুফতি রবিউল ইসলাম, মাওলানা দেলোয়ার হুসাইন, মাওলানা হাবিবুর রহমানসহ আশপাশের বিভিন্ন মাদরাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা ঢাকা সাভার