| |
               

মূল পাতা সারাদেশ নারায়ণগঞ্জে মেয়র ও এমপির বিরোধের কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে : তৈমুর


নারায়ণগঞ্জে মেয়র ও এমপির বিরোধের কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে : তৈমুর


রহমত ডেস্ক     13 December, 2021     06:13 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেছেন, জাতির এই অসময়ে আমি কর্তব্য ও দায়িত্ববোধ থেকে নির্বাচনে এসেছি। সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতে নির্বাচন করছি। যারা নারায়ণগঞ্জে নেতৃত্ব দিতেন, যারা নারায়ণগঞ্জের মানুষকে আগলে রাখতেন তারা আজ দুনিয়াতে নেই। আমি মনে করি এই নারায়ণগঞ্জবাসীর জন্য আজ আমাকে প্রয়োজন। জাতীয় রাজনীতি ও নারায়ণগঞ্জের রাজনীতি ভিন্ন। এই শহরের মানুষের বিভিন্ন সমস্যার সমাধান দরকার, নাগরিক সুবিধা দেওয়া নাসিকের দায়িত্ব। নারায়ণগঞ্জে মেয়র ও এমপির বিরোধের কারণে, মুখোমুখি অবস্থানের কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। এ সময় যদি আমি নীরব থাকি তবে বিবেকের কাছে দায়ী থাকবো। আজ (১৩ ডিসেম্বর) সোমবার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তৈমুর আলম খন্দকার বলেন, আমি দীর্ঘদিন ওবায়দুল কাদেরের সঙ্গে একসঙ্গে জেল খেটেছি। তাই বন্ধুত্বের দাবি নিয়ে বলতে চাই, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনে সরকারের তরফ থেকে যেন হস্তক্ষেপ না করা হয়। কারণ ইভিএম হলো চুরির বাক্স, ইভিএমে ভোট চুরি করবেন না। জনগণের ভোট জনগণকে দিতে ও আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে দিন। নির্বাচনে যদি সরকারি কোনো কারসাজি ঘটে তবে নারায়ণগঞ্জ হবে মাগুরা।

তিনি বলেন, নারায়ণগঞ্জ পৌরসভা থেকে সিটি করপোরেশন হওয়ার ১৮ বছর হলেও এখনও নাগরিক সুবিধা বলতে কিছুই নেই। নারায়ণগঞ্জে কোনো ডাস্টবিন নেই, গার্বেজ ব্যবস্থা নেই, জলাবদ্ধতার অভিশাপ থেকে আমরা এখনও মুক্তি পাইনি। অথচ নাগরিক সেবার নামে সিটি করপোরেশন যেখানে জায়গা পেয়েছে সেখানেই কতগুলো বিল্ডিং করে দোকান বানিয়েছে। সিটি করপোরেশনের কাজ ফ্ল্যাট বানানো নয়। নারায়ণগঞ্জের বস্তিগুলো উচ্ছেদ করে, হকারদের পুনর্বাসন না করে হাজার হাজার মানুষের পেটে লাথি মারা হয়েছে। উল্টো ট্যাক্সের বোঝা বাড়ানো হয়েছে। আমি বিআরটিসির চেয়ারম্যান থাকাকালীন কোনো ভাড়া বাড়াতে দেইনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন কোনো বেতন বাড়াতে দেইনি। নাসিক আজ ট্যাক্স বাড়িয়ে নগরবাসীকে বিপদে ফেলেছে। আমি এলে কোনো ট্যাক্স বাড়তে দেব না। জীবনের বিনিময়ে হলেও নগরবাসীর চাহিদা পূরণ করবো।

তিনি আরো বলেন, আমি দেশনেত্রী খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করি। প্রধানমন্ত্রীর কাছে আমি সবিনয়ে অনুরোধ করবো, ম্যাডাম জিয়াকে বিদেশে সুচিকিৎসার জন্য যাওয়ার সুযোগ দিন, ইতিহাস আপনার পক্ষে থাকবে। আমার দলের আরও তিনজন স্বতন্ত্র হিসেবে মনোনয়ন নিয়েছেন। তাদের প্রতি শ্রদ্ধা রেখে বলছি- সময়ই সব প্রশ্নের জবাব দেবে। কারণ রাজনৈতিক দল বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বন করে। দলের চেয়ারপারসন এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাই নারায়ণগঞ্জের বিষয়ে আলাদাভাবে কোনো সিদ্ধান্ত হওয়া উচিত নয়। দল ও তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করেই আমরা মাঠে নেমেছি।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি নাসিক নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুরু হবে ২৮ ডিসেম্বর। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নাসিক নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা নারায়ণগঞ্জ নারায়নগঞ্জ সদর