| |
               

মূল পাতা আন্তর্জাতিক আজহারীর ভিসা ঝুলে আছে লন্ডনের হাইকোর্টে


আজহারীর ভিসা ঝুলে আছে লন্ডনের হাইকোর্টে


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     29 October, 2021     04:09 PM    


আলোচিত আলেমে দ্বীন ও ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর ভিসা ঝুলে আছে লন্ডনের হাইকোর্টে। জানা গেছে, বাতিল করা ভিসা বহালের জন্য লন্ডনে হাইকোর্টে আপিল করা হয়েছে। হাইকোর্টের বিচারক হোম অফিসকে ২ দিনের সময় দিয়েছেন কেন মিজানুর রহমান আজহারীর ভিসা বাতিল হলো, সে বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য। সাপ্তাহিক ছুটি থাকায় মঙ্গলবারের আগে বিষয়টির সুরাহা হচ্ছে না।

শুক্রবার (২৯ অক্টোবর) কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্রিটেনের হোম অফিসের প্রেস বিভাগ জানিয়েছে, তারা বিষয়টি নিয়ে কাজ করছেন। এ মুহূর্তে তারা এ বিষয়ে কোনো কথা বলতে চান না।

এর আগে, গত মঙ্গলবার রাতে মালয়েশিয়া থেকে রওনা দিয়ে বুধবার ভোরে কাতার বিমানবন্দরে পৌঁছান আজহারী। এরপর সকালে যুক্তরাজ্য যাওয়ার জন্য লন্ডনের ফ্লাইটে উঠতে গেলে তাকে উঠতে দেওয়া হয়নি। সে সময় মাওলানা আজহারীকে জানানো হয়, ব্রিটেন তার ভিসা বাতিল করেছে। তবে কেন করেছে, তা জানা যায়নি।

প্রসঙ্গত, লন্ডনে 'আই অন টিভি'র আমন্ত্রণে আগামী ৩১ অক্টোবর একটি ইসলামী কনফারেন্সে যোগ দেওয়ার কথা ছিল আজহারীর। এ ছাড়া ব্রিটেনের আরও ৬টি শহরে বক্তৃতা দেওয়ার কথা ছিল আজহারীর। আয়োজক কর্তৃপক্ষ জানায়, তাদের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে, তারা নতুন তারিখ পরে জানিয়ে দেবেন।

/জেআর/